ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ড্রয়ের পথে পোর্ট এলিজাবেথ টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
ড্রয়ের পথে পোর্ট এলিজাবেথ টেস্ট ছবি : সংগৃহীত

ঢাকা: স্যার ভিভিয়ান রিচার্ডস ট্রফির দ্বিতীয় টেস্টে পোর্ট এলিজাবেথে চতুর্থ দিন শেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ১৪২ রানে পিছিয়ে আছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। হাতে রয়েছে এক উইকেট।



প্রোটিয়াদের  প্রথম ইনিংসে করা ৪১৭ রানের জবাবে তৃতীয় দিন শেষে দুই উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা। বৃষ্টিবিঘ্নিত চতুর্থ দিন শেষে তাদের সংগ্রহ ৯ উইকেটে ২৭৫ রান।

 দ্বিতীয় দিনের ৩ উইকেটে ২৮৯ রান নিয়ে তৃতীয় দিন খেলতে নামে দক্ষিণ আফ্রিকা। ৮ উইকেট হারিয়ে প্রোটিয়ারা তোলে ৪১৭ রান। এরপর ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। দলের হয়ে শতক হাঁকান ডিন এলগার এবং ফাফ ডু প্লেসিস। ওপেনার এলগার করেন ১২১ রান। আর ডু প্লেসিস করেন ১০৩ রান।

শেষ দিকে ব্যাটিংয়ে নামা প্রোটিয়া পেসার ডেল স্টেইন করেন ৫৮ রান। মাত্র ২৮ বলে ৬টি চার আর ৫টি ছক্কার বিনিময়ে স্টেইন তার ইনিংসটি সাজান। অভিষিক্ত প্রথম কৃষ্ণাঙ্গ ব্যাটসম্যান ব্রাভুমা মাত্র ১০ রান করেই সাজঘরে ফেরেন।

চতুর্থ দিন ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রেইগ ব্রেথওয়েট আগের দিনের অপরাজিত ৬৫ রানকে শতকে পরিণত করেন। তিনি ১০৬ রানে মরকেলের বলে পিটারসেনের হাতে ধরা দেন। চতুর্থ দিন তাকে সঙ্গ দিতে মাঠে নামেন আরেক অপরাজিত ব্যাটসম্যান  মারলন স্যামুয়েলস। ৬০ রানে অপরাজিত থাকা স্যামুয়েলস করেন ১০১ রান।

প্রোটিয়াদের হয়ে ৪টি উইকেট পান মরনে মরকেল আর তিনটি উইকেট দখল করেন ইমরান তাহির।

৭৯ ওভার পর্যন্ত ব্যাট করা ক্যারিবীয়রা ২৭৫ রান করার পর আর ব্যাট হাতে নামতে পারেননি। বলা চলে শেষ দিনে ড্রয়ের দিকেই এগুচ্ছে পোর্ট এলিজাবেথ টেস্ট।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, ২৯ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa