ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অজিদের সঙ্গে জরিমানা ইশান্ত শর্মার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪
অজিদের সঙ্গে জরিমানা ইশান্ত শর্মার ছবি: সংগৃহীত

ঢাকা: আনন্দের মাঝেও একটুখানি বিষাদ অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জন। ব্রিসবেনের গ্যাবা টেস্ট জিতলেও গোটা দলকে গুনতে হচ্ছে জরিমানা।

এছাড়া জরিমানার কবলে পড়েছেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি তাদের এক বিবৃতির মাধ্যমে জানায়, দ্বিতীয় টেস্টে স্লো ওভার রেটের কারণে শাস্তি দেওয়া হয়েছে পুরো অস্ট্রেলিয়া দলকে।

এদিকে তারা আরো জানায়, সফরকারী ভারতের পেসার ইশান্ত শর্মাকে শাস্তিস্বরুপ জরিমানা করা হয়েছে। আচরণবিধি ভঙ্গের দায়ে শাস্তি হয়েছে তার। আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি জেফ ক্রো শাস্তির এ ঘোষণা দেন।

স্লো ওভার রেটের আইনে তিন ওভার কম বল করার দায়ে শাস্তি পেতে হচ্ছে অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক অধিনায়কত্ব করা স্টিভেন স্মিথকে। তাকে ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানা করা হয়েছে। আগামী ১২ মাসের মধ্যে অধিনায়ক থাকা অবস্থায় স্মিথ যদি একই ভুল করে থাকেন তবে, তাকে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে। এছাড়া দলের প্রত্যেক খেলোয়াড়কে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে।

এদিকে, স্মিথকে প্রথম ইনিংসে আউট করার পর ইশান্ত শর্মাকে বাজে কথা বলায় এবং অঙ্গভঙ্গি করায় ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। যা লেভেল-১ এর ২.১.৪ সীমা অতিক্রম করেছে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ২১ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।