ঢাকা, বুধবার, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ জুন ২০২৪, ২৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মাহমুদউল্লাহর ফিফটিতে লড়াকু পুঁজির আশায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, মে ১২, ২০২৪
মাহমুদউল্লাহর ফিফটিতে লড়াকু পুঁজির আশায় বাংলাদেশ

পাওয়ার প্লের ভেতর ১৫ রানেই নেই ৩ উইকেট। গত ম্যাচে উদ্বোধনী জুটিতে ভালো শুরু পেলেও আজ দুই ওপেনারই ফেরেন এক অংকের ঘরে।

১ রানের বেশি করতে পারেননি ছন্দে থাকা তাওহীদ হৃদয়ও। সেখান থেকে অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এই প্রতিবেদন লেখা শেষে ১৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১৭ রান করেছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদ ৫১ রান, সাকিব আল হাসান অপরাজিত আছেন ১৮ রানে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে টস জিতে আগে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে। ইনিংসের দ্বিতীয় ওভারেই তানজিদ হাসানকে (২) ফিরিয়ে ব্রেকথ্রু এনে দেন ব্লেসিং মুজারাবানি। পরের ওভারে সৌম্য সরকার (৭) ও নিজের তৃতীয় ওভারে তাওহীদ হৃদয়কে তুলে নেন ব্রায়ান ব্রেনেট।

ব্যাটিং বিপর্যয়ের মুখ থেকে শান্তকে সঙ্গে নিয়ে পাল্টা আক্রমণ শুরু করেন মাহমুদউল্লাহ। ৬৯ রানের এই জুটি ভেঙে যায় ওয়েলিংটন মাসাকাদজার বলে শান্ত বিদায় নিলে। ২৮ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩৬ রান করেন বাংলাদেশ অধিনায়ক। তবে ক্যারিয়ারের অষ্টম ফিফটি তুলে নিয়ে এখনো লড়ছেন মাহমুদউল্লাহ। তাকে দারুণ সঙ্গ দিচ্ছেন সাকিব।

বাংলাদেশ সময় : ১১১১ ঘণ্টা, মে ১২, ২০২৪
এএইচএস

  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।