ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তিনে থেকে শেষ মোহামেডানের, রেলিগেশন এড়াল পারটেক্স

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
তিনে থেকে শেষ মোহামেডানের, রেলিগেশন এড়াল পারটেক্স

নাসুম আহমেদ একাই নিলেন পাঁচ উইকেট, মেহেদী হাসান মিরাজ তিনটি। পরে হাল ধরে দলকে জেতালেন ইমরুল কায়েসও।

তিনে থেকে প্রাথমিক পর্ব শেষ করলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। তাছাড়া শেষ দিনে পাওয়া জয়ে সুপার লিগে জায়গা করে নিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। নিশ্চিত হয়েছে রেলিগেশন লিগের তিন দলও।  

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে পাঁচ উইকেটে হারিয়েছে মোহামেডান। শুরুতে ব্যাট করে স্রেফ ১৩৫ রানে অলআউট হয় ব্রাদার্স। ওই রান ২৩ ওভার ২ বলে তাড়া করে মোহামেডান।  

মোহামেডানের হয়ে পাঁচ উইকেট নিয়ে ব্রাদার্সকে ধ্বসিয়ে দেন নাসুম আহমেদ। ৫৮ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন মাহমুদুল হাসান। ৬২ বলে ৪৫ রান আসে রাহাতুল ফেরদৌসের ব্যাটেও। এর বাইরে ৩৪ বলে ২৫ রান করেন জাকিরুল আহমেদ। ১০ ওভারে স্রেফ ২২ রান দিয়ে পাঁচ উইকেট নেন নাসুম, দুটি ওভার করেন মেডেন। তিন উইকেট পান মেহেদী হাসান মিরাজও।  

রান তাড়ায় নেমে বিপদে পড়তে পারতো মোহামেডানও। তবে দলটিকে অনেকটা একাই টেনে নেন অধিনায়ক ইমরুল কায়েস। ৩ ছক্কা ও ১২ চারের ইনিংসে ৭১ বলে ৯২ রান করে দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছাড়েন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ বলে ১৪ রান আসে রুবেল মিয়ার ব্যাট থেকে।  

দিনের আরেক ম্যাচে সিটি ক্লাবকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে ১৮০ রানে অলআউট হয় সিটি ক্লাব। ২৪ ওভার ১ বলেই লক্ষ্য তাড়া করে সিটি ক্লাব।  

গাজী গ্রুপের হয়ে ৭ ওভার ৩ বলে কেবল ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন রুয়েল মিয়া। সিটি ক্লাবের হয়ে ২৯ বলে সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার হাসান। ৪৫ বলে ২৫ রান আসে রায়ান রাফসান রহমানের ব্যাটে।  

রান তাড়ায় নেমে গাজী গ্রুপের হয়ে হাফ সেঞ্চুরি করেন আনিসুল ইসলাম। ১০ চার ও ১ ছক্কায় ৫০ বলে ৬১ রান করে আউট হন তিনি। তবে ৮১ বলে ১০২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন হাবিবুর রহমান সোহান।  

বিকেএসপির তিন নম্বর মাঠে রুপগঞ্জ টাইগার্সকে ২ উইকেটে হারিয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাব। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হাারিয়ে ২৫৯ রান করে রুপগঞ্জ। ৭ বল হাতে রেখে ওই রান তাড়া করে পারটেক্স।  

রুপগঞ্জের হয়ে এদিন ১১১ বলে সর্বোচ্চ ৮১ রান করেন উইকেটরক্ষক জসিমউদ্দিন। এছাড়া হাফ সেঞ্চুরি করেন সোহাগ গাজীও। ৫৬ বলে ৬৭ রান আসে তার ব্যাট থেকে। পারটেক্সের হয়ে তিনটি করে উইকেট নেন মোহর শেখ ও মুক্তার আলি।  

রান তাড়ায় ৮০ বলে ৭২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তানভীর হায়দার। এছাড়া ৫৮ বলে ৫৮ রান আসে আহরার আমিন পিয়ানের ব্যাট থেকে।  

১১ ম্যাচে ৮ জয় নিয়ে প্রাথমিক পর্বশেষ করেছে মোহামেডান। সুপার লিগে তারা খেলতে নামবে তিন নম্বরে থেকে। গাজী গ্রুপও আজকের জয়ে জায়গা করে নিয়েছে সুপার লিগে। এদিকে রেলিগেশন লিগ খেলতে হবে সিটি ক্লাব, গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি ও রূপগঞ্জ টাইগার্সকে।

প্রাথমিক পর্বে ৪ পয়েন্ট করে হয়েছে চারটি দলের। টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী, সমান পয়েন্টের ক্ষেত্রে প্রথম দেখা হয়েছে সর্বোচ্চ জয় করা। সেখানেও ৪ দলের সবার জয়ই সমান দুটি। এরপর হেড টু হেডে সমান দুটি করে জয় আছে পারটেক্স ও গাজী টায়ার্সের। এর মধ্যে নেট রান রেটে এগিয়ে থাকায় রেলিগেশন লিগ খেলতে হচ্ছে না পারটেক্সের।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।