ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ভারত সিরিজের স্কোয়াডে নতুন মুখ ১৫ বছরের হাবিবা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
ভারত সিরিজের স্কোয়াডে নতুন মুখ ১৫ বছরের হাবিবা

এ বছর বাংলাদেশে হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে ব্যস্ত সময় কাটছে বাংলাদেশ দলের।

কয়েকদিন আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল নিগার সুলতানা জ্যোতিরা।  

এবার ঘরের মাঠে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এ সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। একমাত্র নতুন মুখ হিসেবে এই সিরিজে সুযোগ পেয়েছেন ১৫ বছর বয়সী পেসার হাবিবা সুলতানা।  

ব্যাটার সুমাইয়া আক্তারের জায়গায় নেওয়া হয়েছে হাবিবাকে। এখন স্কোয়াডে পেসার হিসেবে মারুফা আক্তার, ফারিহা তৃষ্ণার সঙ্গে যুক্ত হলেন তিনি। এছাড়াও আরও একটি বদল এসেছে। উইকেটরক্ষক ব্যাটার লিসা আক্তারকে বাদ দিয়ে নেওয়া হয়েছে রুবা আক্তার ঝিলিককে।  

এ নিয়ে নারী দলের নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন বলেন, ‘সিলেটে আমাদের স্পোর্টিং উইকেটে খেলার পরিকল্পনা রয়েছে। শেষ সিরিজে আমরা হয়তো দুইটা পেস বোলার নিয়ে খেলেছি। মারুফা খেলেছে, তৃষ্ণা খেলেছে। এবার আমরা একটা ব্যাকআপ পেসার নিয়েছি। এবার হয়তো কয়েকটা ম্যাচ (একাদশে) দুজন পেসার খেলবে। এজন্যই হাবিবাকে নেওয়া। ’

‘আমরা একজন ব্যাটারের জায়গায় একজন পেস বোলার নিয়েছি। আর ব্যাক আপ উইকেটরক্ষক ছিল লিসা আক্তার, তার জায়গায় আমরা রুবা আক্তার ঝিলিককে নিয়েছি। ও ইমার্জিংয়ে খেলেছিল, এরপর ইনজুরিতে ছিল। ফেরার পর আমাদের অটোমেটিক চয়েজ। ’

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি হবে ২৮ এপ্রিল। সিরিজের বাকি চারটি ম্যাচ ৩০ এপ্রিল, ২ মে, ৬ মে ও ৯ মে। প্রথম দুটি ও শেষ ম্যাচটি দিবারাত্রির, শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।  তৃতীয় ও চতুর্থ ম্যাচ দুটি শুরু হবে বেলা দুইটায়।  

বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, মারুফা আক্তার, মুর্শিদা খাতুন, সোবহানা মুস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, সুলতানা আক্তার, রাবেয়া খান, ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন, দিলারা আক্তার, ফাহিমা খাতুন, রুবায়া হায়দার ঝিলিক, হাবিবা ইসলাম পিংকি।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।