ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বেঙ্গালুরুকে বেচে দেওয়ার আহ্বান ভূপতির

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
বেঙ্গালুরুকে বেচে দেওয়ার আহ্বান ভূপতির সংগৃহীত ছবি

২০০৮ সালে আইপিএলের অভিষেক মৌসুম থেকেই তারকাখ্যাতির দিকে বাড়তি নজর ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি)। নামীদামী খেলোয়াড়দের দলে ভেড়ানোর পরও অবশ্য কাঙ্ক্ষিত সাফল্য ধরা দেয়নি তাদের হাতে।

এবারের আসরে তাদের অবস্থা তো আরও বেশিই খারাপ।  

এবারের আইপিএলে ব্যর্থতার বৃত্তে আটকে গেছে বেঙ্গালুরু। এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে ৬টিতেই হেরে গেছেন বিরাট কোহলি, ফাফ ডু প্লেসিরা। এর মধ্যে শেষ ৫ ম্যাচের সবকয়টিতেই হারের মুখ দেখতে হয়েছে তাদের। এ নিয়ে সমর্থকরা ক্ষোভে ফুঁসছেন। ভারতের সাবেক টেনিস তারকা ও ডাবলসে ১১টি গ্র্যান্ডস্ল্যামজয়ী মহেশ ভূপতি তো বিরক্ত হয়ে বেঙ্গালুরুকে বেচে দেওয়ার আহ্বান পর্যন্ত জানিয়েছেন।  

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রতি আহ্বান জানিয়ে ফেসবুকে টেনিস মিশ্র দ্বৈতের সাবেক নাম্বার ওয়ান মহেশ ভূপতি লিখেছেন, 'বিসিসিআইয়ের উচিত ক্রিকেট, আইপিএল, সমর্থক ও খেলোয়াড়দের স্বার্থে আরসিবিকে অন্য কোনো ফ্র্যাঞ্চাইজির হাতে তুলে দেওয়া। যে মালিক অন্য দলগুলোর মতো একটি স্পোর্টস ফ্র্যাঞ্চাইজি গড়ে তুলবে। '

বেঙ্গালুরুর জার্সিতে এবারও খেলছেন সর্বকালের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি। আছেন গ্লেন ম্যাক্সওয়েল, ফাফ ডু প্লেসির মতো বিধ্বংসী ব্যাটারও। বোলিং বিভাগও কাগজে-কলমে বেশ শক্তিশালী। কিন্তু মাঠের খেলায় চিত্রটা ভিন্ন। ব্যক্তিগত পারফরম্যান্সে বেশ উজ্জ্বল হলেও দলগত সাফল্য অধরাই থেকে গেছে তাদের। দলটির এমন হতশ্রী অবস্থা দেখে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও বর্তমানে ক্রিকেট বিশ্লেষক মাইকেল ভন বলেন, 'ক্রিকেট যে একা খেলা যায় না, বেঙ্গালুরুই তার প্রমাণ। কেউ চাইলে সেরা ক্রিকেটারদের কিনতেই পারে। কিন্তু সেটা করলেই যে ম্যাচ জেতা যায় না, বেঙ্গালুরু তা প্রমাণ করে দিয়েছে। '

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।