ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ডিআরএস নিয়ে ফের বিতর্কে জড়ালেন পন্থ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
ডিআরএস নিয়ে ফের বিতর্কে জড়ালেন পন্থ

ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ার প্রায় বছর দেড়েক পর পেশাদারি ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটেছে ঋষভ পন্থের। আইপিএল দিয়ে ফিরেছেন তিনি।

কিন্তু ফেরাটা প্রত্যাশামতো হয়নি তার। নিজে নিয়মিত রান পাচ্ছেন না, তার দল দিল্লি ক্যাপিটালসের অবস্থাও নড়বড়ে।  

কিন্তু এর মধ্যেই দুইবার ডিআরএস নিয়ে বিতর্কে জড়িয়ে পড়েছেন দিল্লির অধিনায়ক পন্থ। দ্বিতীয় ঘটনাটি গতকাল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ম্যাচের। ইশান্ত শর্মার দ্বিতীয় ওভারের চতুর্থ বলে আম্পায়ার লেগ স্ট্যাম্পের বাইরের বলটি ওয়াইড দেন।  

ওই সময় উইকেটের পেছনে থাকা পন্থ রিভিউয়ের জন্য অঙ্গভঙ্গি করেন। আম্পায়ারও সঙ্গে সঙ্গে রিভিউয়ের ইশারা করে তৃতীয় আম্পায়ারের কাছে পাঠিয়ে দেন। কিন্তু আসল ঘটনা ঘটে এরপরেই। পন্থ দৌড়ে গিয়ে অন-ফিল্ড আম্পায়ারকে বলেন, তিনি রিভিউ নেননি।

কিন্তু রিপ্লেতে দেখা যায়, পন্থ রিভিউয়ের সিগন্যাল দিয়েছিলেন। তবে পন্থ আম্পায়ারকে জানান, ওই সিগন্যাল ছিল সতীর্থদের জন্য। তিনি নিশ্চিত হতে চেয়েছিলেন রিভিউ নেওয়া ঠিক হবে কি না। আম্পায়ার এটাকেই রিভিউ হিসেবে গ্রহণ করেন।  

তবে এই ভুল বোঝাবুঝির ফলে অযথা একটি রিভিউ নষ্ট হয় দিল্লির। কারণ পন্থের আপত্তি সত্ত্বেও আম্পায়াররা রিভিউদের সিদ্ধান্তে অটল থাকেন। যেখানে ওয়াইডের সিদ্ধান্তই বহাল থাকে।  

এবারের আইপিএলের শুরুর দিকে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষেও ডিআরএস নিয়ে বিতর্কে জড়িয়েছিলেন পন্থ। মিচেল মার্শের বলে কলকাতার ক্যারিবীয় অলরাউন্ডার সুনীল নারিনে বিপক্ষে আউটের আবেদন প্রথমে কর্ণপাত করেননি পন্থ।  

অবশ্য কিছুক্ষণ ভেবে রিভিউ নেওয়ার সিগন্যাল দেন তিনি। কিন্তু আম্পায়াররা দিল্লির অধিনায়ককে জানিয়ে দেন রিভিউ নেওয়ার সময় পেরিয়ে গেছে। যদিও পরে ওই মুহূর্তের ভিডিও ফুটেজে দেখা গেছে, রিভিউ নেওয়ার জন্য সিগন্যাল দেওয়ার পরও এক সেকেন্ড হাতে ছিল পন্থের।

২০২২ সালের ডিসেম্বরে ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে ক্যারিয়ার প্রায় শেষ হওয়ার পথে ছিল পন্থের। কিন্তু ইনজুরির সঙ্গে লড়ে পেশাদার ক্রিকেটে ফিরেছেন তিনি। এবারের আইপিএলে ব্যাট হাতে এখন পর্যন্ত ৬ ইনিংসে ১৫৩ রান করেছেন। গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্সের বিপক্ষে জয়ের পর তার দল লক্ষ্ণৌ আছে ৯ নম্বর স্থানে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।