ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কারানের ফিফটিতে পাঞ্জাবের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
কারানের ফিফটিতে পাঞ্জাবের জয়

আইপিএলে জয় দিয়ে শুরু করল পাঞ্জাব কিংস। আজ নিজেদের মাঠে দিল্লি ক্যাপিটালসকে ৪ উইকেটে হারিয়েছে তারা।

চণ্ডিগড়ে  টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৭৪ রান যোগ করে দিল্লি। স্যাম কারানের ফিফটিতে সেই লক্ষ্য ৪ বল হাতে রেখেই পেরিয়ে যায় পাঞ্জাব। যদিও তাদের শুরুটা খুব ভালো হয়নি। পাওয়ার প্লের ভেতরই হারিয়ে ফেলে দুই ওপেনার শিখর ধাওয়ান ও জনি বেয়ারস্টোর উইকেট।

চারে নেমে এরপর হাল ধরেন কারান। পঞ্চম উইকেটে স্বদেশি লিয়াম লিভিংস্টোনকে সঙ্গে নিয়ে ৬৭ রানের জুটি গড়েন তিনি। অবশ্য শেষ পর্যন্ত মাঠে থাকতে পারেননি। খলিল আহমেদের বলে বোল্ড হয়ে ৪৭ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬৩ রান করে ফেরেন তিনি।

তবে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন লিভিংস্টোন। ২১ বলে ২ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৩৮ রানের ঝোড়ো ইনিংস উপহার দেন ডানহাতি এই ব্যাটার। দিল্লির হয়ে দুটি করে উইকেট নেন খলিল ও কুলদীপ যাদব।

এর আগে ব্যাট করতে নেমে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন দিল্লির দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার (২৯) ও মিচেল মার্শ (২০)। কিন্তু তারা ফিরতেই মুখ থুবড়ে পড়ে দিল্লির মিডল অর্ডার। ভয়ানক দুর্ঘটনার বছরখানেক পর মাঠে ফেরাটা রাঙাতে পারেননি অধিনায়ক রিশাভ পান্ত। ১৩ বলে ১৮ রান করেন তিনি।  

শেষ দিকে অক্ষর প্যাটেলের ২১ ও অভিষেক পোড়েলের ১০ বলে ৩২ রানের ক্যামিও ইনিংসে লড়াকু পুঁজি পায় দিল্লি। সর্বোচ্চ ৩৩ রান আসে শাই হোপের ব্যাট থেকে। পাঞ্জাবের হয়ে দুটি করে উইকেট নেন অর্শদীপ সিং ও হার্শাল প্যাটেল।  

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।