ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চেন্নাইয়ের জার্সিতে মাঠে নেমেই কাঁপিয়ে দিলেন মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
চেন্নাইয়ের জার্সিতে মাঠে নেমেই কাঁপিয়ে দিলেন মোস্তাফিজ

সাদা বলের ক্রিকেটে বাজে সময় কাটছিল মোস্তাফিজুর রহমানের। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ফর্মে ফেরার ইঙ্গিত দিলেও চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি।

অনেকে ভেবেই নিয়েছিলেন, এবারের আইপিএলে তার খেলাই অনিশ্চিত।  

গত মৌসুমের শেষ দুই ম্যাচে ৭ ওভারে ৭৯ রানে ১ উইকেট পেয়েছিলেন মোস্তাফিজ।  কিন্তু 'ভালো করার প্রত্যয়' নিয়ে আইপিএল খেলতে গিয়েই কাঁপিয়ে দিলেন 'দ্য ফিজ'। ১২ বলেই তুলে নিলেন ৪ উইকেট।  ২০২৪ আইপিএলের উদ্বোধনী ম্যাচে মোস্তাফিজের নতুন দল চেন্নাই সুপার কিংস আজ মুখোমুখি হয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডু প্লেসি। একাদশে জায়গা পেয়েছেন মোস্তাফিজ।  

আইপিএলের গত কয়েকটি আসরে নিজের ছায়া হয়ে থাকা এই বাঁহাতি পেসার আজ চেন্নাইয়ের হয়ে প্রথমবার মাঠে নেমেই ৪ উইকেট শিকার করেছেন। প্রথম দুই ওভারেই নেন ২টি করে উইকেট, মাত্র ৭ রান খরচে! 

নিজের প্রথম ওভারেই দারুণ খেলতে থাকা ফাফ ডু প্লেসিকে বিদায় করে ব্রেকথ্রু এনে দেন মোস্তাফিজ। প্রোটিয়া ওপেনার ২২ বলে ৮ চারে ৩৫ রান করেছেন। চেন্নাইয়ের বাকি বোলারদের ওপর ঝড় বইয়ে দিলেও মোস্তাফিজের সামনে দাঁড়াতে পারেননি। যদিও প্রথম বলটিতে চার হাঁকান ডু প্লেসি। কিন্তু ফিজের দ্বিতীয় বলটির গতি বুঝতে ভুল করে ডিপ মিড উইকেটে উড়িয়ে মারেন তিনি, নিচু ক্যাচটি অনেকটা দৌড়ে গিয়ে তালুবন্দি করেন নিউজিল্যান্ডের ওপেনার রাচিন রবীন্দ্র।

প্রথমটির পর দ্বিতীয় উইকেটের দেখা পেতে মাত্র দুই বল অপেক্ষা করতে হয় মোস্তাফিজকে। দুটি বলে কোনো রানও আসেনি। ওভারের শেষ বলে তিনি বিদায় করেন রজত পাতিদারকে (০)। মোস্তাফিজের লেংথ বুঝতে না পারায় উইকেটের পেছনে মহেন্দ্র সিং ধোনির হাতে ক্যাচ দেন রজত।  

প্রথম ওভারে মাত্র ৪ রানে ২ উইকেট নেন মোস্তাফিজ। পরের ওভারে বিধ্বংসী অজি ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েলকে রানের গোল্ডেন ডাক উপহার দেন ভারতীয় পেসার দীপক চাহার। পাওয়ার প্লের শেষ ওভারে ৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বেঙ্গালুরুর। কিন্তু পরের কয়েকটি ওভারে আর তাকে আক্রমণে আনেনি চেন্নাই।  

দ্বিতীয়বার আক্রমণে আসতে দ্বাদশ ওভার পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় মোস্তাফিজকে। তবে ফিরেই ফের সাফল্য পান মোস্তাফিজ। এবার দ্বিতীয় বলেই তিনি ফেরান বেঙ্গালুরুর ওপেনার বিরাট কোহলিকে। মোস্তাফিজের স্লোয়ারে বিভ্রান্ত হয়ে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে থাকা রবীন্দ্রর হাতে ক্যাচ দেন ২০ বলে ২১ রান করা কোহলি।  

ওভারের চতুর্থ বলে মোস্তাফিজ সরাসরি বোল্ড করে ফেরান আরেক সেট ব্যাটার ক্যামেরন গ্রিনকে (১৮)। মোস্তাফিজের ছোড়া দারুণ লেংথের বল দিক পরিবর্তন করে গ্রিনের উইকেট কাঁপায়। ৬ রানেই ৪ উইকেট হয়ে যায় মোস্তাফিজের। এর চেয়ে দারুণ শুরু কী হতে পারে!

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৪ রান করেছে বেঙ্গালুরু। মোস্তাফিজ ৩ ওভারে ১৪ রান খরচে নিয়েছেন ৪ উইকেট।  

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।