ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ধোনি নন, মোস্তাফিজদের অধিনায়ক রুতুরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
ধোনি নন, মোস্তাফিজদের অধিনায়ক রুতুরাজ

আইপিএলের শুরুর আসর থেকে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিয়ে আসছেন মহেন্দ্র সিং ধোনি। আগামীকাল শুরু হচ্ছে আইপিএলের নতুন আসর।

উদ্বোধনী ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই। সেই দলেই খেলবেন বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মোস্তাফিজুর রহমান।

আসর শুরুর ঠিক আগ দিয়েই চেন্নাইয়ের নেতৃত্ব রুতুরাজ গায়কোয়াড়ের হাতে তুলে দিয়েছেন ধোনি। ২০২০ সাল থেকে চেন্নাইয়ের হয়ে খেলে আসছেন রুতুরাজ। দলের একাদশে নিয়মিত সদস্য ডানহাতি এই ওপেনার। আইপিএলে ৫২ ম্যাচ খেলে ১ হাজার ৭৯৭ রান করেছেন তিনি। একটি সেঞ্চুরির পাশাপাশি ফিফটি করেছেন ১৪টি।

চেন্নাইয়ের অধিনায়কত্ব অবশ্য এবারই প্রথম ছাড়েননি ধোনি। ২০২২ সালে রবীন্দ্র জাদেজার কাঁধে নেতৃত্বের ভার তুলে দেন তিনি। তবে আট ম্যাচ পরই দলের বাজে পারফরম্যান্সের কারণে নেতৃত্ব থেকে সরে আসেন জাদেজা।

বাকি ম্যাচগুলোর জন্য ফের অধিনায়ক হন ধোনি। এবারের আসরের আগপর্যন্ত আইপিএলে ২১২ ম্যাচে চেন্নাইকে নেতৃত্ব দিয়ে ১২৮ ম্যাচে জয়ের দেখা পেয়েছেন তিনি। দলকে শিরোপা এনে দিয়েছেন পাঁচবার। যা আইপিএলে যৌথভাবে সর্বোচ্চ।

এদিকে আইপিএল খেলতে ইতোমধ্যেই চেন্নাইয়ের ক্যাম্পে যোগ দিয়েছেন মোস্তাফিজ। আগামীকাল তার একাদশে থাকার সম্ভাবনাও আছে।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
এএইচএস

     
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।