ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিক-নাহিদকে নিয়ে রোমাঞ্চিত হাথুরু

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
মুশফিক-নাহিদকে নিয়ে রোমাঞ্চিত হাথুরু

সিলেট থেকে: নাহিদ রানার লাফিয়ে উঠা বল গিয়ে লাগলো জাকির হাসানের হাতে। ব্যথায় নেট থেকে বেরিয়ে এলেন এই ব্যাটার।

পরে বরফ দিয়ে সারিয়ে তুললেন নিজেকে। প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডে জায়গা পাওয়া নাহিদ বেশ কিছুদিন ধরে আলোচনায়।  

গতির কারণে তার দিকে চোখ ছিল অনেকদিন থেকেই। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৫ ম্যাচে ৬৩ উইকেট নিয়ে এখন তিনি জাতীয় দলে। আগে স্কোয়াডে সুযোগ পেলেও এখনও অভিষেক হয়নি আরেক পেসার মুশফিক হাসানের। ১৫ প্রথম শ্রেণির ম্যাচে তার উইকেট ৫৫টি।

চোটের কারণে অনেকদিন ধরেই নেই এবাদত হোসেন। তাসকিন আহমেদও টেস্ট থেকে বিরতিতে আছেন। এখন তরুণ দুই পেসারের দিকেই চোখ বাংলাদেশ হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের আগে সিলেটে নিজের রোমাঞ্চের কথা জানান তিনি।

হাথুরু বলেন, ‘দুইজনই বাংলাদেশের ক্রিকেটের উজ্জ্বল সম্ভাবনা। দুজনই ১৪০ কিলোমিটারের বেশি বেগে বল করতে পারে। খুবই তরুণ এবং শক্তিশালী। প্রথম শ্রেণির ক্যারিয়ারে দুজনের শুরুটাই দারুণ। অনেক ওভার বল করেছে। তাদের নিয়ে আমি রোমাঞ্চিত, তাদের যেকোনো একজনকে অন্তত এই ম্যাচে দেখতে চাই। ’

লঙ্কানদের বিপক্ষে টেস্ট স্কোয়াডে থাকা সবচেয়ে অভিজ্ঞ পেসার শরিফুল ইসলাম। দুর্দান্ত ফর্মে থাকা এই বোলার এখনও দলের সঙ্গে যোগ দেননি। একদিন পর ম্যাচ হলেও কেন নেই শরিফুল?

কোচের উত্তর, ‘শরিফুল ঠিকঠাক আছে। ও প্রচুর সাদা বলের ক্রিকেট খেলেছে। এজন্য আমরা তাকে সময় দিচ্ছি। এটা তার জন্য দরকার ছিল। কারণ ওকে অনেক ওভার বোলিং করতে হবে। সে খেলার জন্য প্রস্তুত। ’

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।