ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিশাঙ্কার সেঞ্চুরিতে জয়ের পথে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
নিশাঙ্কার সেঞ্চুরিতে জয়ের পথে শ্রীলঙ্কা

প্রথম ওভারে উইকেট হারানোর পর দ্রুত আরও দুই উইকেট হারায় শ্রীলঙ্কা। বাকি সময়টা লড়াই করে যাচ্ছেন পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালাঙ্কা।

চতুর্থ উইকেটে তারা দেড়শ রানের জুটি পেরিয়ে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। নিশাঙ্কা পেয়েছেন সেঞ্চুরির দেখা, একই পথে হাটছেন আসালাঙ্কাও।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২১৭ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা।

লক্ষ্য তাড়ায় নামা শ্রীলঙ্কা শুরুতেই ধাক্কা খায়। আভিশকা ফার্নান্দোকে দ্বিতীয় বলে বিদায় করেই শুরুটা করেন শরিফুল ইসলাম। পরে নিজের প্রথম ওভারে তাসকি ফেরান গুরুত্বপূর্ণ উইকেট কুশল মেন্ডিসকে। চারে নামা সাদিরা সামাবিক্রমাও সুবিধা করতে পারেননি। শরিফুলের বলে হারান উইকেট।  

ফার্নান্দোর বিদায়ের পর ঝড়ো ব্যাটিং শুরু করেন পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিস। দ্বিতীয় উইকেটে ২৯ বলে তারা গড়েন ৪১ রানের জুটি। নিজের প্রথম ওভারের প্রথম বলে কুশলকে ফিরিয়ে এই জুটি ভাঙেন তাসকিন। মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে লঙ্কান অধিনায়ক ফেরেন ১৩ বলে ১৬ রান করে।  

চারে নেমে সামারাবিক্রমা টিকতে পারেননি বেশিক্ষণ। শরিফুলের অফ সাইডে দেওয়া ডেলিভারি স্কয়ার-অফে মিরাজের হাতে ক্যাচ তুলে দেন তিনি। ফেরেন স্রেফ ১ রান করে। সেখান থেকেই লড়াই শুরু করেন নিশাঙ্কা ও আসালাঙ্কা। দুইজনে ব্যাট করে যাচ্ছেন এখনও। এরইমধ্যে সেঞ্চুরির দেখা পেয়েছেন নিশাঙ্কা। ১০০ বলে এই সেঞ্চুরির পথে তিনি হাঁকিয়েছেন ৩টি ছক্কা ও ১১টি চার। আসালাঙ্কাও এগিয়ে চলছেন সেঞ্চুরির পথে।

এর আগে আজ শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয় বাংলাদেশ-শ্রীলঙ্কা। শুরুতে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৮৬ রান করেছে বাংলাদেশ।  

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।