ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জাতীয় দলের ব্যাটিং ও বোলিং কোচ নিয়োগ দিয়েছে বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
জাতীয় দলের ব্যাটিং ও বোলিং কোচ নিয়োগ দিয়েছে বিসিবি আন্দ্রে অ্যাডামস ও ডেভিড হেম্প

জাতীয় দলের ব্যাটিং ও বোলিং কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। হাই পারফরম্যান্স দলে এতদিন কাজ করা ডেভিড হেম্পকে ব্যাটিং ও আন্দ্রে অ্যাডামসকে বোলিং কোচ করা হয়েছে।

মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

গত বছরের মে থেকে এইচপি দলের সঙ্গে কাজ করছেন হেম্প। জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরেও গিয়েছিলেন তিনি। এবার তাকে পাকাপাকিভাবেই জাতীয় দলের ব্যাটিং কোচ করা হয়েছে।  

এছাড়া বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার আন্দ্রে অ্যাডামসকে। দুজনের সঙ্গেই দু বছরের চুক্তি হয়েছে বিসিবির। আসন্ন শ্রীলঙ্কা সিরিজ থেকেই কাজ করবেন তারা।  

ইসিবির লেভেল ৪ কোচিং করা আছে হেম্পের। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৫ হাজারের বেশি রান আছে তার। খেলেছেন গ্ল্যামারগন, ইয়র্কশায়ারের মতো দলে। বারমুডার হয়ে ২৪টি ওয়ানডে খেলেছেন হেম্প। ২০২০ থেকে ২০২২ সাল অবধি পাকিস্তান নারী দলের হেড কোচ ছিলেন তিনি।  

সব ফরম্যাট মিলিয়ে নিউজিল্যান্ডের হয়ে ৪৭ ম্যাচে মাঠে নেমেছেন অ্যাডামস। এক দশকের বেশি সময়ের কোচিং ক্যারিয়ারে বিভিন্ন দলের সঙ্গে কাজ করেছেন তিনি। সবশেষ নিউজিল্যান্ড দলের পাকিস্তান সফরে বোলিং কোচ ছিলেন।  

বাংলাদেশ সময় : ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।