ঢাকা, রবিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয় পেলো কুমিল্লা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
জয় পেলো কুমিল্লা

সাকিব আল হাসান আউট হওয়ার পর একাই লড়লেন জিমি নিশাম। দলের হয়ে হালও ধরলেন তিনি।

কিন্তু আরেকদিকের ব্যাটাররা উইকেটে থাকতে না পারায় অলআউট হয় রংপুর রাইডার্স। রান তাড়ায় নামার পর তাদের উইকেট নিলেও শেষ অবধি আন্দ্রে রাসেল ঝড়ে সহজ জয় পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।  

মঙ্গলবার বিপিএলের ম্যাচে রংপুর রাইডার্সকে ৬ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুরুতে ব্যাট করে ১৫০ রানে অলআউট হয় রংপুর। পরে ১৪ বল বাকি থাকতে জয় পায় কুমিল্লা। ১২ ম্যাচে ৯ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে বিপিএলের লিগ পর্বশেষ করলো রংপুর। ১১ ম্যাচে ৮ জয় নিয়ে দুইয়ে আছে কুমিল্লা।  

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় রংপুর রাইডার্স। দ্বিতীয় ওভারের প্রথম বলেই ব্রেন্ডন কিং আউট হয়ে যান ৬ বলে ৪ রান করে। পাওয়ার প্লের ছয় ওভারের মধ্যে আরও তিন উইকেট হারায় তারা। ৮ বলে ১৪ রান করে আউট হয়ে যান রনি তালুকদার।  

এই ব্যাটারের পর দুই অঙ্ক ছাড়িয়ে যাওয়া ব্যক্তিগত সংগ্রহ ছিল কেবল সাকিব আল হাসান ও জিমি নিশামের। ১৯ বলে ২৪ রান করে আউট হয়ে যান সাকিব। পরের লড়াইয়ের পুরোটাতেই ছিলেন নিশাম। এই ব্যাটারের একার চেষ্টায় দেড়শ রানে পৌঁছায় রংপুরের সংগ্রহ।  

৯ চার ও ২ ছক্কা ৪২ বলে ৬৯ রান করে শেষ অবধি অপরাজিত থাকেন তিনি। আর কোনো ব্যাটারই তাকে সঙ্গ দিতে পারেননি। এক বল আগেই অলআউট হয়ে যায় তারা। কুমিল্লার পক্ষে ৪ ওভারে ১৮ রান দিয়ে তিন উইকেট হারিয়ে নেন মুশফিক হাসান। ২ ওভার ৫ বল হাত ঘুরিয়ে ২০ রান দিয়ে তিন উইকেট নেন আন্দ্রে রাসেল।  

রান তাড়ায় নামা কুমিল্লার ৩৬ রানের উদ্বোধনী জুটি ভাঙেন সাকিব আল হাসান। তার ওভারে ১১ বলে ১৫ রান করা সুনীল নারিন ক্যাচ দেন শামীম হোসেনের হাতে। এক বল পর তাওহীদ হৃদয়কেও শূন্য রানে সাজঘরে ফেরান সাকিব।  

তিন বলে দুই উইকেট হারিয়ে ফেলার পর দলের হাল ধরেন মাহিদুল ইসলাম অঙ্কন ও লিটন দাস। আবার ব্রেক থ্রু আসে ওই সাকিবের হাত ধরেই। ৪ চার ও ১ ছক্কায় ৪২ বলে ৪৩ রান করা লিটনকে আউট করেন তিনি। এরপর ২৯ বলে ৩৯ রান করে ফেরেন মাহিদুল ইসলাম অঙ্কনও।  

দুই উইকেট হারানোর পর কিছুটা চাপে পড়ে কুমিল্লা। শেষ ৪ ওভারে তাদের দরকার ছিল ৩৩ রান। হাসান মাহমুদের করা ১৭তম ওভারে ২৫ রান নিয়ে ম্যাচ প্রায় শেষ করে দেন আন্দ্রে রাসেল। পরের ওভারে মাহেদী হাসানকে ছক্কা মেরে নিশ্চিত করেন দলের জয়। ৪ চার ও সমান ছক্কায় ১২ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন রাসেল।  

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।