ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

প্লে-অফ নিশ্চিত করতে কুমিল্লার চাই ১৭৮ রান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
প্লে-অফ নিশ্চিত করতে কুমিল্লার চাই ১৭৮ রান সংগৃহীত ছবি

জিতলেই রংপুর রাইডার্সের পর দ্বিতীয় দল হিসেবে বিপিএলের প্লে-অফ নিশ্চিত হবে। এমন সমীকরণের ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

যেখানে তাদের তাড়া করতে হবে সিলেটের ছুড়ে দেওয়া ১৭৮ রানের লক্ষ্য।

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সিলেট। ব্যাটিংয়ে নেমে বেনি হাওয়ালের ফিফটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৭ রান তুলেছে দলটি।

সিলেটের দুই ওপেনার কেনার লুইস ও জাকির হাসান মিলে তুলে ফেলেন ৪০ রান। কিন্তু ক্যারিবীয় স্পিনার সুনীল নারাইনের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরান জাকির। ১৭ বলে ১৮ রান করেন জাকির; এরপর পথ হারায় সিলেট। লুইস চেষ্টা করেছিলেন রানরেট বাড়ানোর। কিন্তু ২৫ বলে ৩৩ রান করে মুশফিক হাসানের শিকার হয়ে ফেরেন তিনি।

দুই ওপেনারের বিদায়ের পর সিলেট ছোটখাটো বিপর্যয়ের মুখে পড়ে। ১৮ বলে ১২ রান করে আউট হন নাজমুল হাসান শান্ত। চারে নামা ইয়াসির আলিও (২) ব্যর্থ। দুজনকেই ফেরান রিশাদ হোসেন। তবে এরপর হাল ধরেন মোহাম্মদ মিঠুন ও বেনি হাওয়েল। দুজনে মিলে যোগ করেন ৭৭ রান। ২০ বলে ২৮ রান করেন মিঠুন লেগ বিফোরের ফাঁদে পড়েন নাড়াইনের বলে। তবে ইংলিশ অলরাউন্ডার হাওয়েল ৩১ বলে ৬২ রান নিয়ে অপরাজিত থাকেন। ইনিংসটি তিনি সাজিয়েছেন ৬টি চার ও ৪টি ছক্কায়।

বল হাতে ২টি করে উইকেট নেন নারাইন ও রিশাদ। বাকি উইকেট মুসফিক হাসানের।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।