ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সালাউদ্দিন বাংলাদেশের কোচ না হওয়ায় অবাক মঈন

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
সালাউদ্দিন বাংলাদেশের কোচ না হওয়ায় অবাক মঈন

মঈন আলি অনেকটা নির্ভার হয়ে বসেছিলেন চেয়ারে। মাঝেমধ্যে এসে ইমরুল কায়েস মজা করলেও তেমন সাড়া দিচ্ছিলেন না ইংলিশ অলরাউন্ডার ।

এর মধ্যে হুট করেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিনের ডাক, ‘মঈন ভাই...’। এরপর ইশারায় দেখালেন ব্যাট করতে যেতে।  

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরিবেশটা ভালোই চেনা মঈন আলির। ফ্র্যাঞ্চাইজিটির হয়ে তিন বছর ধরে খেলছেন তিনি। গত আসরেও করে গেছেন চ্যাম্পিয়ন। মঈন কাছ থেকে দেখেছেন মোহাম্মদ সালাউদ্দিনকেও। বিপিএলের সবচেয়ে সফল কোচও তিনি। এই কোচকে প্রশংসায় ভাসিয়েছেন মঈন।

ইংলিশ তারকা বলেন, ‘দলের দিক থেকে সে (সালাউদ্দিন) আমার খেলা বিশ্বের অন্যতম সেরা কোচ। সে তরুণদের খুব ভালো (কোচ)। অবশ্যই বাংলাদেশের সেরা (কোচ), এটা আমার ব্যক্তিগত মতামত। আমি একটু অবাক হয়েছি সে বাংলাদেশের হেড কোচ না। আমি নিশ্চিত না সে কখনো ছিল কি না। ওটা ভিন্ন কারণ। কিন্তু সে অন্যতম সেরা কোচ, টপ পাঁচের মধ্যে আছে। ’ 

প্রতি বছরই কুমিল্লা দলে ভেড়ায় নামি-দামি তারকাদের। ফ্র্যাঞ্চাইজিটির সুনাম রয়েছে একই ক্রিকেটারদের ধরে রাখারও। সাধারণত বিপিএলের খুব বেশি ফ্র্যাঞ্চাইজিকে এমন করতে দেখা যায় না। কুমিল্লার হয়ে খেলতে কেমন স্বাচ্ছন্দ্যবোধ করেন মঈন?

তার জবাব, ‘খুব খুব স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে ভালোবাসি, তারা খুব ভালো দেখাশোনা করে আমার। খুব ভালো একটা দল। তিন বছর ধরে এখানে আছি, আমি খুব উপভোগ করেছি সময়গুলো। ’

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।