ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের নিলামে নাম পাঠাননি সাকিব-লিটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
আইপিএলের নিলামে নাম পাঠাননি সাকিব-লিটন

গত আইপিএলের নিলামে বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাসকে দলে ভিড়িয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সাকিব অবশ্য খেলতে যাননি।

আর লিটন এক ম্যাচে সুযোগ পান৷ পরে ব্যক্তিগত কারণে দেশে ফিরে আসেন।

এবার নিলামের আগেই এই দুই তারকা ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে কলকাতা। তারা দুজন নিলামের জন্য নিবন্ধনও করেননি। তবে নাম পাঠিয়েছেন মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ সহ ছয় বাংলাদেশি ক্রিকেটার।

এ ডিসেম্বরে দুবাইতে বসবে আইপিএলের নিলাম৷ এজন্য ১ হাজার ১৬৬ জন ক্রিকেটার নিজেদের নাম নিবন্ধন করেছেন। এ তালিকায় ২ কোটি ভিত্তিমূল্য নিয়ে আছেন আগেরবার দিল্লি ক্যাপিটালসে খেলা মোস্তাফিজ। এবার তাকে ছেড়ে দিয়েছে দিল্লি।

নিলামের জন্য এবার ৮৩০ জন ভারতীয় ক্রিকেটার নাম তুলেছেন। এছাড়া আছেন ৩৩৬ জন বিদেশি খেলোয়াড়। তাদের মধ্যে আছেন বাংলাদেশের মাহমুদউল্লাহ রিয়াদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।  

বিদেশি ক্রিকেটারদের মধ্যে নিলামে নাম পাঠিয়েছেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, ট্রেভিস হেড, ড্যারেল মিচেল ও রাচিন রবীন্দ্রের মতো বিশ্বকাপ মাতানো ক্রিকেটার। আবার নাম না পাঠানোদের তালিকায় আছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস, জফরা আর্চারের মতো শীর্ষ ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ০১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।