ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

ক্রিকেট

প্রথম সেশন শেষে বাংলাদেশের লিড ৩০১

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
প্রথম সেশন শেষে বাংলাদেশের লিড ৩০১

নিউজিল্যান্ডকে বড় লক্ষ্য দেওয়ার স্বপ্ন নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু প্রথম সেশনে দেখা গেল কেবল একপেশে লড়াই।

চার উইকেট তুলে নিয়ে সেশনটা নিজের করে নিয়েছে নিউজিল্যান্ড। বাংলাদেশের লিড গিয়ে ঠেকেছে ৩০১ রানে।  লাঞ্চ বিরতির আগে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ৩০৮ রান করেছে স্বাগতিকরা। মেহেদী হাসান মিরাজ ৩২ ও নাঈম হাসান অপরাজিত আছেন ৩ রানে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে স্বাগতিকদের ৩১০ রানের জবাবে ৩১৭ রান করে সফরকারীরা।  

৩ উইকেটে ২১২ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে বাংলাদেশ। দিনের প্রথম ওভারে কোনো উইকেট হারায়নি তারা। কিন্তু সাউদির করা দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে উইকেটের পেছনে ক্যাচ দেন শান্ত। ১৯৮ বলে ১০৫ রানের দুর্দান্ত একটি ইনিংসের ইতি হয় তাতে।  

এরপর মুশফিকুর রহিমের সঙ্গী হয়েছিলেন শাহাদাৎ হোসেন দীপু। কিন্তু তিনি বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেননি। অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৯ বলে ১৮ রান করে এলবিডব্লিউ হয়েছেন তিনি।  

ফিফটি তুলে নেওয়ার পর মুশফিকও বেশিক্ষণ লড়াই করতে পারেননি। এজাজ প্যাটেলের এলবিডব্লিউর ফাঁদে পড়ে ১১৭ বলে ৭ চারে ৬৭ রান করে বিদায় নেন অভিজ্ঞ এই ব্যাটার। এরপর গ্লেন ফিলিপসের শিকার হন নুরুল হাসান সোহান (১০)। তবে মিরাজ ও নাঈম হাসানের কল্যাণে লিডে তিনশ রানের কোটা পেরোয় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২৩

এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।