ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ আয়োজন থেকে সরে দাঁড়ালো ডমিনিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
বিশ্বকাপ আয়োজন থেকে সরে দাঁড়ালো ডমিনিকা

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ আয়োজন থেকে সরে দাঁড়িয়েছে ডমিনিকা। টুর্নামেন্টের আগ দিয়ে প্র্যাকটিস ও ম্যাচ ভেন্যু প্রস্তুত করতে পারবে না তারা।

তাই এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

ক্যারিবিয়ান অঞ্চলের সাতটি  দেশ ও যুক্তরাষ্ট্র মিলে বিশ্বকাপ আয়োজন করার কথা ছিল। সেই সাতটি দেশের মধ্যে অন্যতম ডমিনিকা। দেশটির উইন্ডসর পার্ক স্টেডিয়ামে এখন পর্যন্ত ৬ টেস্ট এবং চারটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।  

ক্রিকইনফো জানিয়েছে, জ্যামাইকা, গ্রেনাডা ও সেন্ট কিটস অ্যান্ড নেভিস বাদে ওয়েস্ট ইন্ডিজের সব কটি ক্রিকেট খেলুড়ে দেশই টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ আয়োজনে দরপত্র জমা দিয়েছিল।

ডমিনিকার সিদ্ধান্ত প্রসঙ্গে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ বিবৃতিতে জানিয়েছেন, ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ আয়োজনের চেষ্টায় ডমিনিকার নিবেদন আমরা দেখেছি। ব্যাপারটি স্বীকার করে নিয়েই জানানো হচ্ছে সিদ্ধান্তের পেছনে কারণটা বোধগম্য। ’ সিডব্লিউআই জানিয়েছে, ডমিনিকা সরে আসার পর আইসিসির সঙ্গে পরবর্তী পদক্ষেপ নিয়ে কাজ করছে তারা। সব পরিকল্পনা ‘শিগগিরই’ জানানো হবে।

এদিকে আগামী বছরের ৪ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসরে অংশ নেবে ২০টি দল।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।