ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

ক্রিকেট

শান্ত আউট, মুশফিকের হাফ সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
শান্ত আউট, মুশফিকের হাফ সেঞ্চুরি

আগের দিন শেষ বলে হাঁকিয়েছিলেন বাউন্ডারি। ওই ওভারের প্রথম বলে তুলে নেন সেঞ্চুরি।

তাতে নাম তুলে ফেলেন রেকর্ড বুকেও। কিন্তু চতুর্থ দিনে এসে ইনিংসটা খুব বেশি লম্বা করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। দ্রুতই ফিরেছেন তিনি, তবে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তার সঙ্গী হিসেবে অপরাজিত থাকা মুশফিকুর রহিম।  

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে স্বাগতিকদের ৩১০ রানের জবাবে ৩১৭ রান করে সফরকারীরা। দ্বিতীয় ইনিংসে ৭৫ ওভারশেষে ৪ উইকেট হারিয়ে ২৪৭ রান করেছে বাংলাদেশ।  

৩ উইকেটে ২১২ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে বাংলাদেশ। দিনের প্রথম ওভারে কোনো উইকেট হারায়নি তারা। কিন্তু সাউদির করা দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে উইকেটের পেছনে ক্যাচ দেন শান্ত। ১৯৮ বলে ১০৫ রানের দুর্দান্ত একটি ইনিংসের ইতি হয় তাতে।  

এরপর মুশফিকুর রহিমের সঙ্গী হয়েছিলেন শাহাদাৎ হোসেন দীপু। কিন্তু তিনি বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেননি। অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৯ বলে ১৮ রান করে এলবিডব্লিউ হয়েছেন তিনি।   

বাংলাদেশ সময় : ০৯৫৮ ঘণ্টা, ১ ডিসেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।