ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

হৃদয়ের দিকে চোখ থাকবে হার্শা ভোগলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
হৃদয়ের দিকে চোখ থাকবে হার্শা ভোগলের

অভিষেকের পর থেকেই দুর্দান্ত ফর্মে আছেন তাওহীদ হৃদয়। ৯ ম্যাচ খেলে ওয়ানডেতে ৪৮.২৮ গড়ে তিন ফিফটিসহ ৩৩৮ রান করেছেন ডানহাতি এই ব্যাটার।

এশিয়া কাপে বাংলাদেশের তুরুপের তাস হওয়ার সম্ভাবনা রয়েছে।

এখন পর্যন্ত হৃদয়ের খেলা না দেখলেও তার ফর্ম নজর কেড়েছে প্রখ্যাত ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলের। তাই আজ শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে হৃদয়ের ব্যাটে চোখ থাকবে তার।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে ক্রিকবাজের এক ভিডিওতে ভোগলে বলেন, 'যখন খেলা দেখি না তখন স্কোরকার্ডে চোখ রাখতে পছন্দ করি আমি। একটা খেলোয়াড় আছে তাওহীদ হৃদয়। স্কোরকার্ডে দেখলাম যে সে রান করছে। তাই সে অন্যতম খেলোয়াড় যার দিকে আমি তাকিয়ে থাকব। '

'তবে বাংলাদেশ যখন মাঠে নামবে, সাকিব-মুশফিকের ওপর অনেক কিছু নির্ভর করবে। মুশফিক এখন ক্যারিয়ারের সায়াহ্নে। সাকিবের জন্য সুবিধা হলো সে তিন ও চারে ব্যাট করে। ব্যাটার হিসেবে মেহেদী হাসান মিরাজ বছরের পর বছর উন্নতি করছে। সে এবং সাকিব মিডল অর্ডারের যেকোনো জায়গায় ব্যাট করতে পারে এবং ১০ ওভার বোলিংও করে। তারা দুজন ম্যাচের পার্থক্য গড়ে দিতে পারে। '   

ওপেনিংয়ে বাংলাদেশের অন্যতম ভরসা লিটন দাস। কিন্তু জ্বরে ভোগার কারণে শেষ মুহূর্তে এশিয়া কাপের দল থেকে ছিটকে গেছেন তিনি। ডানহাতি এই ওপেনারের না থাকা এশিয়া কাপে বাংলাদেশকে ভোগাবে বলে মনে করেন প্রখ্যাত ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে। তার মতে, সাদা বলের ক্রিকেটে লিটন বাংলাদেশের সেরা ব্যাটার।

পাল্লেকেলে নিজেদের প্রথম ম্যাচে আজ শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ইনজুরির কারণে তামিম ইকবালকে হারিয়ে আগেই ধাক্কা খেয়েছে টাইগাররা। এবার লিটন না থাকায় ওপেনিং অনভিজ্ঞদের নিয়েই নামতে হচ্ছে।

ভোগলে বলেন, 'ব্যাটিংয়ে অনেক নতুন খেলোয়াড়দের দেখে বেশ অবাকই লাগছে। ভুল যদি না করে থাকি, দিল্লিতে ভারতের বিপক্ষে দিল্লিতে (টি-টোয়েন্টি) অসাধারণ খেলেছিল নাঈম শেখ। কিন্তু এরপর বেশি কিছু করতে পারেনি। অনেক বেশি তরুণ খেলোয়াড় তাদের। ২০০৭ ও ২০২০ ব্যাচের সবাইকে একত্রে খেলাচ্ছে। আমার মনে হয়, লিটন সাদা বলের সেরা ব্যাটার। '

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এএইচএস
    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।