ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

অবসর ভেঙে অ্যাশেজের ইংল্যান্ড দলে মঈন আলী

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জুন ৭, ২০২৩
অবসর ভেঙে অ্যাশেজের ইংল্যান্ড দলে মঈন আলী

টেস্ট থেকে দুই বছর আগে অবসর নিয়েছিলেন মঈন আলী। তবে অ্যাশেজ সিরিজে খেলার জন্য অবসর ভেঙে ফিরলেন এই ইংলিশ অলরাউন্ডার।

 

১৬ জুন শুরু হবে অ্যাশেজ সিরিজ। পাঁচ ম্যাচের প্রথম দুইটির জন্য ইংল্যান্ড দলে অন্তর্ভুক্ত করা হয়েছে মঈনের নাম। মূলত পিঠের ইনজুরিতে ছিটকে যাওয়া স্পিনার জ্যাক লিচের বদলি হিসেবে তাকে নেওয়া হয়েছে।

'বিসিবি' জানিয়েছে, ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস ও কোচ ব্রেন্ডন ম্যাককালামের অনুরোধেই লাল বলের ক্রিকেটে ফিরছেন মঈন।  

২০২১ সালের সেপ্টেম্বরে ৩৪ বছর বয়সে টেস্ট ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছিলেন মঈন। আর এজবাস্টনে যখন অ্যাশেজের প্রথম ম্যাচে নামবেন তিনি, তখন তার বয়স হবে ৩৬ বছর। তবে এই ফরম্যাটে তার বিশাল অভিজ্ঞতা কাজে লাগাতেই ফেরানো হচ্ছে তাকে।  

ইংল্যান্ডের জার্সিতে ৬৪ ম্যাচ খেলেছেন মঈন। ব্যাট হাতে ২ হাজার ৯১৪ রান করার পাশাপাশি ১৯৫ উইকেট আছে তার নামের পাশে। অস্ট্রেলিয়ার বিপক্ষে মঈনের রেকর্ড অবশ্য তেমন আহামরি নয়। ১১ টেস্টে ২০ উইকেট নেওয়ার পাশাপাশি ২৫.০৫ গড়ে করেছেন ৪৭৬ রান। কিন্তু লোয়ার মিডল অর্ডারে তার ব্যাটিং বেশ গুরুত্বপূর্ণ। তার অফ-স্পিনও বেশ কার্যকর। তাই লিচের জায়গায় তাকেই সরাসরি দলে নেওয়া হয়েছে।  

ইংল্যান্ডের টেস্ট অ্যাশেজ স্কোয়াড (প্রথম দুই ম্যাচের জন্য): বেন স্টোকস (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জোনাথান বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, ওলি পোপ, ম্যাথিউ পট, ওলি রবিনসন, জো রুট, জশ টং, ক্রিস ওকস এবং মার্ক উড।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।