ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০ রবিউল আউয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের বছর হওয়ায় কাউন্টির প্রস্তাবে তাসকিনের ‘না’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, জুন ৬, ২০২৩
বিশ্বকাপের বছর হওয়ায় কাউন্টির প্রস্তাবে তাসকিনের ‘না’

তাসকিন আহমেদ বাংলাদেশ দলের জন্য বেশ গুরুত্বপূর্ণ ক্রিকেটার। বিশেষত অক্টোবরের ওয়ানডে বিশ্বকাপে পেস বোলিং বিভাগের নেতাও বলা চলে তাকে।

এ বছর তাই তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে গত বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

এবার তাসকিন ‘না’ বলেছেন ইংলিশ কাউন্টি ক্রিকেটকেও। তার কাছে প্রস্তাব এসেছিল ইয়র্কশায়ারের হয়ে কিছু ম্যাচ খেলার। ওই প্রস্তাব দিয়েছিলেন ইয়র্কশায়ারের কোচ ওটিস গিবসন। একটা সময় বাংলাদেশ দলের পেস বোলিং কোচ হিসেবে কাজ করেছেন তিনি। তাই তাসকিনকে ভালোই চেনা তার। এজন্য প্রস্তাবটা দিয়েছিলেন এই ক্যারিবিয়ান।

তবে তাসকিনকে নিয়ে এ বছর কোনো ঝুঁকি নিতে চাইছে না বিসিবি। ডানহাতি এই পেসার তাই বোর্ডের পরামর্শে না বলেছেন কাউন্টি ক্রিকেটকে। তাকে লম্বা পরিসরের ক্রিকেটেও খেলাতে চাইছে না বিসিবি। চোটে ভোগে বেশ লম্বা সময়ই পুনর্বাসন প্রক্রিয়ার ভেতর দিয়ে যেতে হয়েছে তাসকিনকে।

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে পারেননি, পরে তাকে পাওয়া যায়নি ইংল্যান্ডে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে। অবশ্য তাসকিনকে রাখা হয়েছে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচের স্কোয়াডে। তবে একাদশে তার খেলার সম্ভাবনা কম।

বাংলাদেশ সময় : ১০৪৯ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa