ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোহামেডানের হয়ে ব্যাটিংয়ে ব্যর্থ সাকিব, শেখ জামালের লক্ষ্য ২৯১

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
মোহামেডানের হয়ে ব্যাটিংয়ে ব্যর্থ সাকিব, শেখ জামালের লক্ষ্য ২৯১

আগের দিনই চট্টগ্রামে খেলেছেন আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি। পরদিন মাঠে নেমে গেছেন মোহামেডানের হয়ে।

সাকিব আল হাসান অবশ্য ব্যাট হাতে রান করতে পারেননি। তবে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন ইমরুল কায়েস। শেষদিকে জ্যাক লিনটট ও আরিফুল ঝড়ে ভালো সংগ্রহই পেয়েছে মোহামেডান।

শনিবার সাভারের বিকেএসপিতে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২৯১ রানের লক্ষ্য দিয়েছে মোহামেডান। নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে এই সংগ্রহ পায় তারা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয় মোহামেডানের। ৭৯ রানের উদ্বোধনী জুটি গড়েন রনি তালুকদার ও ইমরুল কায়েস। ২ চার ও ১ ছক্কায় ৪৪ বলে ৩২ রান করা রনি আউট হন মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে। ভেঙে যায় উদ্বোধনী জুটি।

এরপর ব্যাটিংয়ে নেমে ব্যর্থ হন মোহামেডানের দুই বড় তারকা সাকিব ও মেহেদী হাসান মিরাজ। ১৩ বলে ৫ রান করে সাইফ হাসানের বলে পারভেজ রসূলের হাতে ক্যাচ দিয়ে মিরাজ ও ৯ বলে ৫ রান করে রসূলের বলে তাওহিদ হৃদয়ের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সাকিব।

তাদের বিদায়ের পর মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ৭৩ রানের জুটি গড়েন ইমরুল। এই উদ্বোধনী ব্যাটার ফিফটি করে ছুটছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু ১০ চার ও ২ ছক্কার ইনিংসে ১০১ বলে ৮৬ রান করে সাজঘরে ফিরতে হয় তাকে। পারভেজ রসূলের বলে বোল্ড হন তিনি।  

৫১ বলে ৪৮ রান করে আউট হন রিয়াদও। আবারও ভেঙে পড়ে মোহামেডানের ব্যাটিং। মিডল অর্ডারে খেলতে নেমেও রান পাননি সৌম্য সরকার। ১২ বলে ৮ রান করে আরিফ আহমেদের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি।

মোহামেডানের রান বড় করার কৃতিত্ব আরিফুল হক ও ইংলিশ অলরাউন্ডার জ্যাক লিনটটের। ৪ ছক্কায় ৩১ বলে ৩৯ রান করে আরিফুল ও ২ চার এবং ২ ছক্কায় ১০ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন লিনটট। শেখ জামালের হয়ে দুই উইকেট করে নেন আরিফ আহমেদ ও পারভেজ রাসূল।  

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।