ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশে খেলার প্রস্তাব নিয়ে যা বললো পিসিবি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশে খেলার প্রস্তাব নিয়ে যা বললো পিসিবি

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচগুলো বাংলাদেশের আয়োজনের খবর ছড়িয়ে পড়েছিল। এবার বিষয়টি নিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

খবরটিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিলেন পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি।

ভারতের মাটিতে বিশ্বকাপের ম্যাচ খেলতে চায় না পাকিস্তান দল। মূলত এ বিষয়টিকে হাইলাইট করে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকেটইনফো সংবাদ প্রকাশ করে যে, ওই ম্যাচগুলো বাংলাদেশে খেলতে চায় পাকিস্তান। কিন্তু এবার এই খবর নিয়ে মুখ খুললেন পিসিবি চেয়ারম্যান।  

সম্প্রতি দুবাইয়ে আইসিসির অনানুষ্ঠানিক সভায় নাজাম শেঠি বলেন, 'বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে আমি আইসিসির প্রসঙ্গ কিংবা ২০২৩ বিশ্বকাপ নিয়ে কোনো মন্তব্য করিনি। এখন পর্যন্ত আইসিসির কোনো সম্মেলনে এই বিষয় নিয়ে কোনো আলোচনা হয়নি। '

ঘটনার সূত্রপাত অবশ্য আরও আগে। এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু ভারত সেখানে খেলতে যেতে রাজি নয়। তারা নিজেদের ম্যাচগুলো খেলতে চায় নিরপক্ষে ভেন্যুতে। এরপর বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয় যে পাকিস্তানও ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না। এমনকি পিসিবির একাধিক কর্মকর্তা ভারতে বিশ্বকাপ না খেলার হুমকিও দিয়েছেন।  

এদিকে গতকাল বাংলাদেশ-আয়ারল্যান্ড তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে আসন্ন বিশ্বকাপের সহ-আয়োজক হওয়ার সম্ভাবনা নিয়ে জানতে চাওয়া হয়েছিল। জবাবে তিনি বলেন, 'আমাদের সঙ্গে এ নিয়ে কোনো কথা হয়নি। আমি এটা টিভিতে দেখেছি। আইসিসি বা পিসিবি কেউ আমাদের কিছু বলেনি। তাই আমাদের পক্ষে এটা নিয়ে মন্তব্য করা কঠিন। '

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।