ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আবাহনীর জয়ের দিনে মোহামেডানের বড় হার

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
আবাহনীর জয়ের দিনে মোহামেডানের বড় হার

দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল খেলছিল ভিন্ন মাঠে। আবাহনী যখন ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে রানের পাহাড় গড়ছে, তখন গাজী গ্রুপের কাছে ভুগেছে মোহামেডান।

দুই দল ম্যাচশেষেও পেয়েছে বিপরীত ফল।

বৃহস্পতিবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্রাদার্সকে ১২৪ রানে হারায় আবাহনী। একইদিনে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে মোহামেডান হেরেছে ১২৮ রানের বড় ব্যবধানে।

মিরপুরে এনামুল হক বিজয়ের সেঞ্চুরিতে বড় সংগ্রহ দাঁড় করায় আবাহনী। ৬ চার ও সমান ছক্কায় ১১৮ বলে ১২৩ রান করেন বিজয়। এছাড়া নাঈম শেখ ৭৪ বলে ৮৫ ও আফিফ হোসেন ৪৭ বলে খেলেন ৬৫ রানের ইনিংস। ব্রাদার্সের পক্ষে ৯ ওভারে ৭৫ রান দিয়ে ৩ উইকেট নেন সাব্বির হোসেন।

জবাব দিতে নেমে ব্রাদার্সের পক্ষে লড়েন অধিনায়ক মিজানুর রহমান। ১১ চার ও ২ ছক্কায় ১১৬ বলে ১১২ রান করেন তিনি। এছাড়া ৯৯ বলে ৭৫ রান আসে মাইশুকুর রহমানের ব্যাট থেকে। আবাহনীর পক্ষে দুই উইকেট করে নেন রিপন মণ্ডল ও তানভীর ইসলাম। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৪৮ রান করে ব্রাদার্স।

ফতুল্লায় আগে ব্যাট করে মোহামেডানের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ৩৪৯ রান করে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ৩ চার ও ২ ছক্কায় ৫৯ বলে ৬৬ রান করেন রবি তেজা। এছাড়া ৬ চার ও ১ ছক্কায় ৫৪ বলে ৫৯ রান করেন অধিনায়ক আকবর আলী, ৪৩ বলে ৫৯ রান আসে মেহরাব হোসেনের ব্যাট থেকে। মোহামেডানের পক্ষে ১০ ওভারে ৭৫ রান দিয়ে ৩ উইকেট নেন খালেদ আহমেদ।

জবাব দিতে নেমে সব উইকেট হারিয়ে ২২১ রানের বেশি করতে পারেনি মোহামেডান। তাদের পক্ষে ১২ চার ও ১ ছক্কায় ৬১ বলে ৮০ রান করেন রনি তালুকদার। ৫৭ বলে ৫৮ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ।  

দিনের আরেক ম্যাচে বিকেএসপিতে রুপগঞ্জ টাইগার্সকে ৪ উইকেটে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

বাংলাদেশ সময় : ১৮৪৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।