ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলির সেঞ্চুরিতে চালকের আসনে ভারত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
কোহলির সেঞ্চুরিতে চালকের আসনে ভারত

টি-টোয়েন্টি ফরম্যাট দিয়ে প্রায় তিন বছরের সেঞ্চুরি খরা মিটিয়েছিলেন বিরাট কোহলি। কিছুদিন পর ওয়ানডেতেও পেয়ে যান তিন অঙ্কের দেখা।

কিন্তু টেস্টের জন্য অপেক্ষাটা আরও দীর্ঘায়িত হতেই থাকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম তিন টেস্টে ছিলেন নিষ্প্রভ। অবশেষে চতুর্থ টেস্টে হাসল  তার ব্যাট। ফিফটিকে দারুণভাবে রুপান্তরিত করলেন সেঞ্চুরিতে। ঘুচল প্রায় সাড়ে তিন বছরের আক্ষেপ।

কোহলির বৃত্ত পূরণের দিনে আহমেদাবাদ টেস্টে চালকের আসনে ভারত। অস্ট্রেলিয়ার করা ৪৮০ রানের জবাবে প্রথম ইনিংসে ৫৭১ রান করে স্বাগতিকরা। চতুর্থ দিন শেষে বিনা উইকেটে ৩ রান করেছে অস্ট্রেলিয়া। পিছিয়ে আছে ৮৮ রানে।

৩ উইকেটে ২৮৯ রান নিয়ে দিন শুরু করেছিল ভারত। একপ্রান্ত আগলে রেখে রবীন্দ্র জাদেজা ও শ্রীকার ভারতের সঙ্গে মাঝারিমানের জুটি গড়েন কোহলি। তবে তাকে যোগ্য সঙ্গ দেন অক্ষর প্যাটেল।  ষষ্ঠ উইকেটে ১৬২ রান যোগ করেন তারা। তাতে অস্ট্রেলিয়ার সংগ্রহকে ছাড়িয়ে যায় ভারত।  দলের শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ৩৬৪ বলে ১৫ চারে ১৮৬ রান করেন কোহলি। এছাড়া ৭৯ রান আসে অক্ষরের ব্যাট থেকে। অজিদের হয়ে তিনটি করে উইকেট নেন টড মার্ফি ও ন্যাথান লায়ন।

শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে ৬ টি ওভার নিরাপদেই কাটিয়ে দেয় অস্ট্রেলিয়া। ট্রাভিস হেড ৩ রান করলেও রানের খাতা খুলেননি ম্যাথু কুনেমান।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এএইচএস    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।