ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উসমান খানের রেকর্ড সেঞ্চুরির রাতে ৫১৫ রানের ম্যাচ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
উসমান খানের রেকর্ড সেঞ্চুরির রাতে ৫১৫ রানের ম্যাচ

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) রানের মহোৎসব চলছে। কিন্তু মুলতান সুলতানস ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের ম্যাচে যা হলো তা রীতিমতো অবিশ্বাস্য।

প্রথমে ২৪ ঘণ্টার ব্যবধানে টুর্নামেন্টের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড হাতবদল হলো। এরপর ম্যাচটাই ঢুকে গেল ইতিহাসের পাতায়। পুরো ম্যাচে উঠলো ৫১৫ রান!

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে শনিবার মুলতান ২০ ওভারে ২৬২ রান তোলে। পিএসএলের ইতিহাসে যা সর্বোচ্চ দলীয় সংগ্রহ। তবে রেকর্ড আরও একটি হয়েছে। বিস্ফোরক ইনিংস খেলে নতুন কীর্তি গড়লেন উসমান খান। মাত্র ৩৬ বলেই সেঞ্চুরি ছুঁয়ে ফেলেছেন তিনি, যা পিএসএলের ইতিহাসে দ্রুততম ব্যক্তিগত শতক। আগের রাতেই মুলতানের হয়েই পেশোয়ার জালমির বিপক্ষে ৪১ বলে সেঞ্চুরি করে রেকর্ড গড়েছিলেন দক্ষিণ আফ্রিকার ওপেনার রাইলি রুশো।

তবে ম্যাচের আসল নাটক তখনও বাকি। পাহাড়সম রান করে নিশ্চিন্তেই থাকার কথা ছিল মোহাম্মদ রিজওয়ানের দল মুলতানের। কিন্তু দারুণ লড়াই উপহার দিয়ে কোয়েটার ইনিংস থামে ২৫৩ রানে। ফলে মাত্র ৯ রানে ম্যাচ জিতে নেয় মুলতানস। দুই দল মিলিয়ে ম্যাচে মোট রান ৫১৫। টি-টোয়েন্টির ২০ বছরের ইতিহাসে এত রান আসেনি কোনো ম্যাচ থেকেই। এর আগে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টির এক ম্যাচে উঠেছিল ৫০১ রান। ৫০০ রানের টি-টোয়েন্টি ম্যাচের প্রথম উদাহরণ ছিল সেটিই।  

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।