ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গিলের শতকের পর কোহলির ফিফটিতে এগোচ্ছে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
গিলের শতকের পর কোহলির ফিফটিতে এগোচ্ছে ভারত

আহমেদাবাদ টেস্টে তৃতীয় দিন দারুণভাবে শুরু করেন শুভমান গিল। দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়ে দলকে ভালোই এগিয়ে নিয়েছে তিনি।

সঙ্গে বিরাট কোহলির ফিফটিতে ভর করে অস্ট্রেলিয়াকে জবাব দিয়ে যাচ্ছে স্বাগতিকরা।  

প্রথম ইনিংসে উসমান খাঁজা ও পিটার হ্যান্ডস্কমের শতক ছাড়ানো ব্যাটিংয়ে ৪৮০ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। জবাবে খেলতে নেমে তৃতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ২৮৯ রান পর্যন্ত করেছে ভারত। পিছিয়ে আছে ১৯১ রানে।  

কোনো উইকেট না হারিয়ে তৃতীয় দিন ৩৬ রান দিয়ে শুরু করে ভারত। কিছুক্ষণ পর বিদায় নেন রোহিত শর্মা। ৩৫ রান করে তার বিদায়ের পর গিলকে সঙ্গ দেন চেতেশ্বর পূজারা। ৯০ বলে ফিফটি স্পর্শ করেন একপ্রান্ত আগলে রাগা গিল। ১৯৪ বলে পূর্ণ করে ফেলেন শতক। অপরপ্রান্তে থাকা পূজারা উইকেট হারান ৪২ রান করে।  

এরপর কোহলিকে সঙ্গে নিয়ে এগোতে থাকেন গিল। কিন্তু টিকতে পারলেন না আর বেশিক্ষণ। ন্যাথান লায়নের এলবিডব্লিউতে হারান উইকেট। এর আগে খেলে যান ২৩৫ বলে ১২৮ রানের ইনিংস। দেশের মাটিতে তার প্রথম টেস্ট সেঞ্চুরির ইনিংসটি গড়া ১২ চার ও এক ছক্কায়।

গিলের বিদায়ের পর ১০৭ বলে ফিফটি পূর্ণ করেন কোহলি। জাদেজার সঙ্গে ৪৪ রানের জুটিতে শেষ করেন তৃতীয় দিন। ৫৪ বলে ১৬ রান করে অপরাজিত আছেন জাদেজা। কোহলি অপরাজিত আছেন ৫৯ রানে।  

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।