ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মিরপুরে মুশফিকের অনন্য ‘১৫০’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
মিরপুরে মুশফিকের অনন্য ‘১৫০’

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামটির জন্য আজকের দিনটি বিশেষ। বাংলাদেশ-ইংল্যান্ড দ্বিতীয় ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ২০০ তম ম্যাচ আয়োজন  করছে স্টেডিয়ামটি।

এখানেই আবার নিজেদের ১০০ তম ওয়ানডে খেলছে বাংলাদেশ। অনন্য কীর্তি গড়েছেন মুশফিকুর রহিমও। প্রথম ক্রিকেটার হিসেবে এক ভেন্যুতে ১৫০ টি আন্তর্জাতিক ম্যাচ খেলার কীর্তি গড়লেন এই ক্রিকেটার।  

কিন্তু মিরপুরে নিজের ১৫০ তম ম্যাচটি ভুলেই যেতে চাইবেন মুশফিক। বাজে ফর্মের ধারা টেনে আনেন এই ম্যাচেও। মাত্র ৫ বলে ৪ রান করে সাজঘরে ফিরতে হয় তাকে। স্যাম কারানের করা ডেলিভারীতে বল তার ব্যাটের কানায় লেগে জমা পড়ে উইকেটরক্ষক জস বাটলারের গ্লাভসে।

রেকর্ডটি অনেক আগে থেকেই মুশফিকের দখলে আছে। শুধু তা-ই নয়, এক ভেন্যুতে সর্বোচ্চ ম্যাচ খেলার ক্রিকেটারদের মধ্যে প্রথম চারজনই বাংলাদেশের। শেরে বাংলা স্টেডিয়ামে ১৩৯ টি আন্তর্জাতিক ম্যাচ খেলে দুইয়ে আছেন সাকিব আল হাসান। একই ভেন্যুতে  ১৩২ ম্যাচ খেলে মাহমুদউল্লাহ রিয়াদ তিনে ও চারে আছেন ১২১ ম্যাচ খেলা তামিম ইকবাল। হারারে স্পোর্টস ক্লাবে ১০১ ম্যাচ খেলে পাঁচে সাবেক জিম্বাবুইয়ান ব্যাটার হ্যামিল্টন মাসাকাদজা।

২০০৬ সালের ৮ ডিসেম্বর আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষেক হয় শেরে বাংলা স্টেডিয়ামের। সেই ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারায় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।