ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সেঞ্চুরিয়ন টেস্ট

দুই বছর পর মারক্রামের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
দুই বছর পর মারক্রামের সেঞ্চুরি

সবশেষ টেস্ট খেলেছিলেন ৬ মাস আগে। সেঞ্চুরি পেয়েছিলেন দুই বছর আগে।

সাদা পোশাকে প্রত্যাবর্তনের মঞ্চটা সেঞ্চুরি দিয়েই রাঙালেন এইডেন মারক্রাম। সদ্য সমাপ্ত এসএ টি-টোয়েন্টি লিগে শিরোপা জেতে তার দল সানরাইজার্স ইস্টার্ন ক্যাপ। ব্যাট হাতে টুর্নামেন্টে দারুণ সফল ছিলেন তিনি। রানের সেই ধারা ধরে রাখলেন টেস্ট ম্যাচেও।

সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম দিনে মারক্রামের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপট দেখিয়েছে দক্ষিণ আফ্রিকা। দিনশেষে তাদের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ৩১৪ রান। মার্কো ইয়ানসেন ১৭ ও গেরাল্ড কোয়েতজে ১১ রানে অপরাজিত আছেন।  

টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু পায় প্রোটিয়ারা। প্রথম সেশনটা কোনো বিপদ ছাড়াই কাটিয়ে দেন দুই ওপেনার ডিন এলগার ও মারক্রাম। দ্বিতীয় সেশনে গিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ব্রেক থ্রু এনে দেন আলজারি জোসেফ। ৭১ রান এলগারকে ফিরিয়ে ১৪১ রানের উদ্বোধনী জুটি ভাঙেন ডানহাতি এই পেসার।  

এরপর অভিষিক্ত টনি দে জর্জির সঙ্গে দ্বিতীয় উইকেটে ৮০ রানের জুটি বাঁধেন মারক্রাম। এই ফাঁকে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন ডানহাতি এই ওপেনার। জোসেফের শিকার হওয়ার আগে ১৭৪ বলে ১৮ চারে ১১৫ রান করেন তিনি। বাকিটা সময় কোনো প্রোটিয়া ব্যাটারকে বড় ইনিংস খেলতে দেয়নি ক্যারিবীয় বোলাররা। যার ফলে ১ উইকেটে ২২১ রান থেকে ৮ উইকেটে ৩১৪ রানে পরিণত হয় দক্ষিণ আফ্রিকা। সফরকারীদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন জোসেফ। একটি করে শিকার কেমার রোচ, কাইল মেয়ার্স, শ্যানন গ্যাব্রিয়েল ও জেসন হোল্ডারের।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এএইচএস    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।