ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ক্রিকেট

নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ

ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

এবারই প্রথম অনুষ্ঠিত হলো নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর প্রথম আসরে ভারতের বাজিমাত।

ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তারা। ৬৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩৬ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে ফেলে শেফালি ভার্মার দল।

পচেফস্ট্রুমে টস জিতে আগে ইংল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ভারত। তাদের দুর্দান্ত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি ইংলিশরা। গুটিয়ে যায় ৬৮ রানেই। সর্বোচ্চ ১৯ রান করেন রায়ানা ম্যাকডোনাল্ড গে। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেন কেবল অ্যালেক্স স্টোনহাউস (১১), সোফিয়া স্মাল (১১), নিয়াম হল্যান্ড (১০)। ৪ ওভারে মাত্র ৬ রান খরচে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন পেসার তিতাস সাধু। দুই উইকেট নিয়েছেন অর্চনা দেবী ও পার্শ্ববী চোপড়াও।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। ২০ রানের ভেতরই সাজঘরে ফেরেন দুই ওপেনার শেফালি ভার্মা ও শ্বেতা শেরাওয়াত। তবে তৃতীয় উইকেট জুটিতে চাপ সামাল দেন সৌম্যা তিওয়ারি ও গোঙ্গাদি তৃষা। জয়ের লক্ষ্য বড় না থাকায় দু’জনেই ঝুঁকি না নিয়ে ব্যাট করার চেষ্টা করলেন। বল বুঝে খেললেন। দিনশেষে দুজনেই করেন ব্যক্তিগত ২৪ রান। তৃষা আউট হলেও ঋষিতা বসুকে নিয়ে জয় নিশ্চিত করেন সৌম্যা।  

দল হারলেও অলরাউন্ড পারফরম্যান্সের কারণে টুর্নামেন্ট-সেরা খেলোয়াড় হয়েছেন ইংল্যান্ডের গ্রেস স্ক্রাইভেন্স। ৭ ম্যাচে ২৯৩ রান ও ৯ উইকেট শিকার করেন তিনি। এদিকে, গ্রুপ পর্বে দুর্দান্ত খেলেও সুপার সিক্সেই থেমে যায় বাংলাদেশের টুর্নামেন্ট।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।