ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রমিজ রাজাকে ‘শিশু’ বললেন ওয়াসিম আকরাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
রমিজ রাজাকে ‘শিশু’ বললেন ওয়াসিম আকরাম

২০২৩ এশিয়া কাপ নিয়ে একের পর এক সাংঘার্ষিক বক্তব্য দিয়ে যাচ্ছে ভারত ও পাকিস্তান। মূলত এবারের আসরটি আয়োজক পাকিস্তান, কিন্তু তাদের সঙ্গে রাজনৈতিকভাবে বৈরী সম্পর্ক থাকায় খেলতে ইচ্ছুক নয় ভারত।

তাই এশিয়া কাপের ভেন্যু পরিবর্তন করা হবে বলে জানিয়েছেন বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সচিব জয় শাহ। যিনি আবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতিও।

জয় শাহর ইটের জবাবে পাটকেল ছুড়েছিলেন তৎকালীন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) রমিজ রাজা। ভারত এশিয়া কাপ খেলতে না গেলে, পাকিস্তানও বিশ্বকাপ খেলতে ভারত যাবে না বলে জানিয়েছিলেন তিনি। কিন্তু এই বক্তব্যের কয়েক দিনের ব্যবধানেই চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া রমিজ রাজাকে। তার জায়গায় এসেছেন নাজাম শেঠি। পিসিবির চেয়ারম্যান পদে তাকেই যোগ্য লোক মনে করছেন ওয়াসিম আকরাম। এক সাক্ষাৎকারে সতীর্থ রমিজ রাজাকে শিশু বলে আখ্যায়িত করেন পাকিস্তানের কিংবদন্তি এই পেসার।

ওয়াসিম বলেন, ‘নাজাম খুব ভদ্রস্থ উত্তর দিয়েছে। দুই দেশের সরকারের ওপরেই সব নির্ভর করছে। ভাল করে কথা বলতে হবে। এটা গলির ক্রিকেট নয় যে, তুমি এখানে না এলে আমিও তোমার দেশে যাব না। জানি না পাকিস্তানের ক্রিকেট চালাতে এ রকম শিশুরা কোথা থেকে চলে আসে। ’

এমন কথা শুনে রমিজের রাগ হলেও তাতে পাত্তা দেবেন না ওয়াসিম, ‘ছয় দিনের জন্য বোর্ড প্রধান হয়েছিল। এখন আবার নিজের জায়গায় ফিরে গিয়েছে। পিসিবির চেয়ারম্যান ক্রিকেটারদেরই হতে হবে এই ধারণা খুব খারাপ। এটা প্রশাসনিক কাজ। ভালো কথা বলতে পারে এমন লোককেই দায়িত্বে আনা দরকার। নাজাম শেঠি এ কাজের জন্য উপযুক্ত। তাতে কারো যদি রাগ হয় আমার কিছু করার নেই। ’

বাংলাদেশ সময়: ১৭১3 ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।