ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

গ্লোবাল এথিক্স ডে পালন করেছে বাংলালিংক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
গ্লোবাল এথিক্স ডে পালন করেছে বাংলালিংক

ঢাকা: দেশের অন্যতম ডিজিটাল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বাংলালিংক ‘গ্লোবাল এথিক্স ডে-২০২৩’ পালন করেছে। দিবসটির মূল প্রতিপাদ্য ছিল #EthicsEmpowered।

কার্নেগি কাউন্সিল ফর এথিক্স ইন ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স-এর উদ্যোগে দিবসটি বিশ্বব্যাপী পালন করা হয়। এর লক্ষ্য আন্তর্জাতিক পরিসরে নৈতিকতার প্রচার ও সর্বক্ষেত্রে নৈতিকতার ভিত্তিকে শক্তিশালী করা।

বাংলালিংক এক বিজ্ঞপ্তিতে জানায়, দিবসটি উদযাপনের অংশ হিসেবে বাংলালিংক ইন্টারেক্টিভ গেমস ও কুইজসহ কর্মীদের অংশগ্রহণমূলক বিভিন্ন রকমের কার্যক্রম পরিচালনা করেছে। কার্যক্রমগুলোয় নৈতিকতার ধারনা ও চর্চাকে দৃঢ় করার ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়া বাংলালিংক একটি বিজনেস পার্টনার এনগেজমেন্ট সেশনেরও আয়োজন করেছে। এই আয়োজনে অংশীদারিত্ব সম্পর্কে মত বিনিময়ের পাশাপাশি ন্যায্যতা, স্বচ্ছতা ও বিশ্বাসের ভিত্তিতে সম্পর্ক উন্নয়নের ওপর আলোচনা করা হয়।

বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, আমাদের দৈনন্দিন কার্যক্রমে সর্বোচ্চ নৈতিক মান বজায় রাখতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। ‘গ্লোবাল এথিক্স ডে-২০২৩’ পালন নৈতিকভাবে সমৃদ্ধ পরিবেশ তৈরি করার লক্ষ্যে আমাদের চলমান প্রচেষ্টার একটি অংশ। বিভিন্ন উদ্যোগ নেওয়ার মাধ্যমে আমরা নৈতিকতার মানদণ্ডকে আরও ওপরে নিয়ে যেতে চাই। আমরা এমন একটি পরিবেশ গড়ে তোলায় বিশ্বাসী যেখানে প্রত্যেকে নৈতিক মূল্যবোধ মেনে চলে উন্নতি করতে পারে।

বাংলালিংকের চিফ এথিক্স অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার মুনিরুজ্জামান শেখ বলেন, আমরা এমন একটি সংস্কৃতি প্রতিষ্ঠা করতে পেরে গর্বিত যেখানে সব কার্যক্রমের মূলে রয়েছে নৈতিক আচরণ। আমরা বিশ্বাস করি, কোনো কিছু অর্জনের পাশাপাশি কীভাবে তা অর্জিত হচ্ছে, সেটিও সমানভাবে গুরুত্বপূর্ণ। সঠিক উপায়ে ব্যবসা করা আমাদের দীর্ঘমেয়াদী সাফল্যের জন্য অপরিহার্য। তাই আমরা যোগাযোগের ক্ষেত্রে উদারনীতি মেনে চলার পাশাপাশি সহযোগিতামূলক ও সম্মানজনক উপায়ে বিভিন্ন চ্যালেঞ্জের সমাধান খোঁজার চেষ্টা করি। এই ক্ষেত্রে আমাদের অবস্থান নিয়ে আমরা গর্বিত। সহযোগীদের সঙ্গে কাজের ক্ষেত্রেও আমরা এই উচ্চ নৈতিকতা, সততা ও সম্মান বজায় রাখি।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।