ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

টাওয়ার সংখ্যা ১৫ হাজা‌রে উন্নীত করেছে বাংলালিংক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
টাওয়ার সংখ্যা ১৫ হাজা‌রে উন্নীত করেছে বাংলালিংক

ঢাকা: দেশজুড়ে মোট টাওয়ারের সংখ্যা ১৫ হাজারে উন্নীত করার মাধ্যমে চলমান নেটওয়ার্ক সম্প্রসারণ কার্যক্রমে উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে বাংলালিংক। এর মধ্যে গত দেড় বছরে চার হাজার ৭০০টিরও বেশি টাওয়ার সক্রিয় করা হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে অপারেটরটি জানায়, বাংলালিংকের ফোরজি নেটওয়ার্ক কভারেজ এই উদ্যোগের কারণে উল্লেখযোগ্যভাবে সম্প্রসারিত হয়েছে। এই সম্প্রসারণের ফলস্বরূপ বাংলালিংকের ডেটা গ্রাহকের সংখ্যা ৬৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এটি টানা সাত বার ওকলা স্বীকৃত বাংলালিংকের নেটওয়ার্কে দ্রুততম ফোরজি কভারেজ নিশ্চিত করার ক্ষেত্রে একটি বিশেষ পদক্ষেপ। ধারাবাহিকভাবে বৃদ্ধি পেয়ে বাংলালিংকের গ্রাহক সংখ্যা ২০২৩ সালের সেপ্টেম্বরের শেষে চার কোটি দুই লাখ ৮৫ হাজারে পৌঁছেছে।

টানা সাত বার ওকলা স্পিড টেস্ট অ্যাওয়ার্ড অর্জনের মধ্য দিয়ে নেটওয়ার্কের গতি ও মানের ক্ষেত্রে বাংলালিংকের অবস্থান বজায় রেখেছে। এছাড়াও বাংলালিংক নেটওয়ার্কের সর্বোচ্চ মান নিশ্চিত করতে উন্নত মানের কারিগরি সরঞ্জাম দিয়ে সাড়ে ১০ হাজারেও বেশি সাইট আপগ্রেড করেছে। এর মধ্যে রয়েছে এল৯০০, এল৮০০ ও এল২৩০০ স্পেকট্রাম ব্যবহৃত সাইট, যা বাংলালিংক গ্রাহকদের জন্য ভয়েস ও ডেটার উন্নত মান নিশ্চিত করেছে। এই অর্জনের জন্য টাওয়ার কোম্পানি, নেশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) অপারেটর ও অন্যান্য সেবাদাতাদের প্রতি কৃতজ্ঞ বাংলালিংক।

বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) এরিক অস বলেন, দেশ জুড়ে আমাদের বিস্তৃত নেটওয়ার্ক কভারেজ উন্নত ভয়েস, ডেটা এবং মাইবিএল সুপার অ্যাপ ও টফি-এর মতো ডিজিটাল সেবার মাধ্যমে জনসাধারণের ক্ষমতায়নে ভূমিকা রাখতে সাহায্য করবে। শক্তিশালী নেটওয়ার্ক নিয়ে দেশব্যাপী বিস্তৃত ডিজিটাল অপারেটর হিসাবে আমরা বাংলালিংক-এর যাত্রায় নতুন অধ্যায় যোগ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

বাংলালিংকের চিফ টেকনোলজি অ্যান্ড ইনফরমেশন অফিসার (সিটিআইও) হুসেইন টারকার বলেন, আমাদের ৩০ শতাংশেরও বেশি সাইট মাত্র দেড় বছরে চালু করা হয়েছে, যা নেটওয়ার্ক সম্প্রসারণের ক্ষেত্রে টেলিকম খাতে একটি নতুন মানদণ্ড তৈরি করেছে। এই অর্জন দেশের প্রতিটি কোনে গ্রাহকদের জন্য সেরা নেটওয়ার্ক কভারেজ ও সেবার গুণগত মান নিশ্চিত করার ক্ষেত্রে আমাদের প্রচেষ্টার প্রতিফলন। আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টা, আমাদের টিমের নিষ্ঠা ও সম্মানিত পার্টনারদের সহযোগিতা এই অসাধারণ অর্জনে ভূমিকা রেখেছে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ