ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

শান্তি প্রতিষ্ঠায় সবাইকে উদ্বুদ্ধ করতে গ্লেনরিচের সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
শান্তি প্রতিষ্ঠায় সবাইকে উদ্বুদ্ধ করতে গ্লেনরিচের সেমিনার

ঢাকা: ‘অ্যাকশন ফর পিস: আওয়ার অ্যাম্বিশন ফর দ্য #গ্লোবালগোলস’ প্রতিপাদ্যে অনুপ্রাণিত হয়ে বিশ্ব শান্তি দিবস উপলক্ষে এক সেমিনারের আয়োজন করেছে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল (জিআইএস)।

শান্তি প্রতিষ্ঠায় ব্যক্তিগত ও সম্মিলিতভাবে দায়িত্ব গ্রহণে শিক্ষার্থীদের উৎসাহিত করতেই এ সেমিনারের আয়োজন করে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল।

 

রাজধানীর সাতারকুলে (বাড্ডা) অবস্থিত গ্লেনরিচ স্কুল প্রাঙ্গণে সম্প্রতি এ সেমিনার অনুষ্ঠিত হয়।  

সেমিনারে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন স্বনামধন্য করপোরেট প্রশিক্ষক গোলাম সামদানি ডন। সেমিনারে গ্রেড ১-৮ এর শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। অনুষ্ঠানে গ্লেনরিচ থেকে উপস্থিত ছিলেন স্কুলটির হেড অব প্রাইমারি সেকশন নাজমা। তিনি জাতিসংঘের শান্তি দিবস ও এর তাৎপর্য সংক্ষেপে শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন।  

ডন সামদানি ফ্যাসিলিটেশন অ্যান্ড কনসালটেন্সির চিফ ইনস্পিরেশনাল অফিসার গোলাম সামদানি ডন বিগত কয়েক বছর ধরে করপোরেট প্রশিক্ষণ দিয়ে আসছেন। একইসঙ্গে মোটিভেশনাল স্পিকার হিসেবে তিনি বিভিন্ন ক্ষেত্রে মানুষদের জীবনে চলার পথে অনুপ্রাণিত করে আসছেন। সেমিনারে বিশ্ব শান্তি দিবস নিয়ে নিজের ভাবনা তুলে ধরেন গোলাম সামদানি ডন। তিনি শিক্ষার্থীদের দায়িত্ববোধ জাগ্রত করতে তাদের অংশগ্রহণমূলক বিভিন্ন কার্যক্রমে যুক্ত করেন এবং দেখান শিশুরাও কীভাবে বিশ্বব্যাপী সম্প্রীতি বজায় রাখতে ভূমিকা রাখতে পারে।  

সেমিনারে গোলাম সামদানি ডন বলেন, মানুষের ভেতরে শান্তি না থাকলে আক্ষরিক অর্থেই জীবনে কিছু অর্জন করা সম্ভব না। এসব মানুষ সমাজের উন্নতিতেও কোনো অবদান রাখতে পারেন না। সফলভাবে নিজের কাজ করার জন্য এবং বিশ্বজুড়ে শান্তি প্রতিষ্ঠায় অবদান রাখতে, আমাদের নিজেদের জীবনে শান্তি বজায় রাখতে হবে। মানসিকভাবে স্বস্তিতে থাকলে তরুণ শিক্ষার্থীরাও সবার জন্য শান্তির সংস্কৃতি তৈরি ও সম্প্রীতি বজায়ে অবদান রাখতে পারে।

এছাড়া অনুষ্ঠানে শিক্ষার্থীরা শান্তিপূর্ণ উপায়ে লক্ষ্য অর্জন এবং কীভাবে বিশ্বজুড়ে সংঘাত ও দ্বন্দ্ব কমিয়ে আনা যায় সে সম্পর্কে তাদের ভাবনা তুলে ধরে। ‘আই ক্যান, আই মাস্ট, আই উইল,’ এ শপথ গ্রহণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ