ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ক্যাটালিস্টস অব চেঞ্জ শীর্ষক সেমিনার আয়োজন করেছে মনস্টারল্যাব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
ক্যাটালিস্টস অব চেঞ্জ শীর্ষক সেমিনার আয়োজন করেছে মনস্টারল্যাব

ঢাকা: গত সোমবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর রেনেসাঁ গুলশান হোটেলের ক্রিস্টাল বলরুমে সফলভাবে আয়োজিত হয়ে গেল বিশ্বব্যাপী প্রযুক্তিভিত্তিক সংগঠন মনস্টারল্যাব এন্টারপ্রাইজ সলিউশনসের (এমএলইএস) একটি বিশেষ সেমিনার ‘ক্যাটালিস্টস অব চেঞ্জ: এমপাওয়ারিং ইনোভেশন অ্যান্ড গ্রোথ’।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দেশের বিভিন্ন গুণী উদ্ভাবক ও শিল্প বিশেষজ্ঞরা।

আয়োজিত অনুষ্ঠানে বাণিজ্যিক বিশ্বের লক্ষণীয় পরিবর্তনের ক্ষেত্রে প্রযুক্তিভিত্তিক অর্থায়নের কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।

উপস্থিত বক্তাদের একটি বিশিষ্ট প্যানেল তাদের মতামত ও অভিজ্ঞতা সম্পর্কে আলোচনা করেন। আলোচকদের এ গঠনমূলক আলোচনার মাধ্যমে অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিরা আধুনিক বিভিন্ন বিষয় সম্পর্কে স্পষ্ট ধারণা পান।  

অনুষ্ঠানটিতে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- মনস্টারল্যাব হোল্ডিংস ইনকর্পোরেটেড গ্রুপের ডেপুটি চিফ এক্সিকিউটিভ অফিসার, চিফ ফাইন্যান্স অফিসার ও এক্সিকিউটিভ বোর্ড মেম্বার ইওশিহিরো নাকাহারা।  

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য দেন- মনস্টারল্যাব এন্টারপ্রাইজ সলিউশনসের ব্যবস্থাপনা পরিচালক আর খান দীপ্ত, ইন্টেলিজেন্ট মেশিনের প্রতিষ্ঠাতা ও সিইও অলি আহাদ, বাড়িকই টেকনোলজিস লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আল আমিন সরকার তাইফ, সিপিএ অভিজ্ঞ কৌশলবিদ এবং করপোরেট ফাইন্যান্স কর্মী, সেবা প্ল্যাটফর্ম লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, চিফ অব স্টাফ ড. নাহিম মাহতাব, এক্সপো গ্রুপ বাংলাদেশের পরিচালক ও প্রধান নির্বাহী পরিচালক এবং ডাটাফোর্ট লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী পরিচালক মাহমুদুল হাসান খসরু এফসিএ প্রমুখ।  

আয়োজিত অনুষ্ঠানটির মূল উদ্দেশ্য ছিল ইন্টারেক্টিভ প্যানেল আলোচনার মাধ্যম নেটওয়ার্কিংয়ের সুযোগ করে দেওয়া। অংশগ্রহণকারীদের সাম্প্রতিক সময়ের  অর্থনৈতিক অবস্থা ও ডিজিটাল পরিবর্তনের সম্ভাব্য অবস্থা সম্পর্কে অবহিত করা হয়।  
‘ক্যাটালিস্টস অব চেঞ্জ’ অনুষ্ঠানে মনস্টারল্যাব এন্টারপ্রাইজ সলিউশন্সের বিভিন্ন সেবা তুলে ধরা হয়। এর মধ্যে ছিল রোবটিক প্রসেস অটোমেশন (আরপিএ), ইআরপি ইন্টিগ্রেশন, ভার্চ্যুয়াল সিএফও, ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টিং পরামর্শসহ অত্যাধুনিক প্রযুক্তিচালিত সমাধান। এসব অত্যাধুনিক সেবাগুলো ব্যবহারের মাধ্যমে, এমএলইএসের উদ্দেশ্য হলো বাংলাদেশের ব্যবসায়িক প্রেক্ষাপটে এগুলোর ব্যবহার নিশ্চিত করা এবং সফলভাবে দেশের আর্থিক ভূ-চিত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করা।  

সন্ধ্যায় আয়োজিত অনুষ্ঠানটির মূল উদ্দেশ্য ছিল মূলত উপস্থিত সবার মধ্যে ইন্টারেক্টিভ প্যানেল আলোচনা ও নেটওয়ার্কিং সুযোগ করে দেওয়া। অংশগ্রহণকারীদের সাম্প্রতিক সময়ের অর্থনৈতিক অবস্থা ও ডিজিটাল পরিবর্তনের সম্ভাব্য অবস্থা সম্পর্কে অবহিত করা হয়। ‘ক্যাটালিস্টস অব চেঞ্জ’ অনুষ্ঠানে মনস্টারল্যাব এন্টারপ্রাইজ সলিউশন্সের বিভিন্ন সেবা তুলে ধরেন, যার মধ্যে অন্তর্ভুক্ত ছিল রোবটিক প্রসেস অটোমেশন (আরপিএ), ইআরপি ইন্টিগ্রেশন, ভার্চ্যুয়াল সিএফও, ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টিং পরামর্শসহ অত্যাধুনিক প্রযুক্তিচালিত সমাধান। এসব অত্যাধুনিক সেবাগুলো ব্যবহারের মাধ্যমে এমএলইএস-এর উদ্দেশ্য হলো বাংলাদেশের ব্যবসায়িক প্রেক্ষাপটে এগুলোর ব্যবহার নিশ্চিত করা ও সফলভাবে দেশের আর্থিক ভূ-চিত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করা।  

মনস্টারল্যাব হোল্ডিংস ইনকর্পোরেটেডের গ্রুপ ডেপুটি সিইও, সিএফও এবং ইবিএম ইওশিহিরো নাকাহারা বলেন, মনস্টারল্যাব বাংলাদেশের অর্থনৈতিক সাফল্যে সক্রিয়ভাবে অংশ নিতে গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ। তাদের লক্ষ্যের কেন্দ্রবিন্দুতে রয়েছে স্থানীয় প্রতিভায় বিনিয়োগ, উদ্ভাবনকে উৎসাহিত করা এবং অর্থনৈতিক অগ্রগতির লক্ষ্যে কাজ করা। তারা শুধুমাত্র বাংলাদেশের প্রবৃদ্ধি থেকে উপকৃত হতেই চান না, তারা চান এদেশের অর্থনৈতিক উৎকর্ষের পথে সত্যিকারের অংশীদার হতে।  

মনস্টারল্যাব এন্টারপ্রাইজ সলিউশনসের ব্যবস্থাপনা পরিচালক আর খান দীপ্ত বলেন, ‘এমএলইএসের এ আর্থিক উদ্ভাবন তাদের জন্য কেবল একটি ব্যবসায়িক কৌশলই নয়, এটি তাদের নিজস্ব সত্তার একটি অংশ। এর মাধ্যমে তাদের দৃষ্টিভঙ্গি আর্থিক উদ্ভাবনের সীমানা অতিক্রম করেছে এবং নতুন লেনদেনের পদ্ধতি, তার পরিচালনা ও প্রবৃদ্ধিকে উৎসাহিত করেছে।  

এছাড়া সিপিএ অভিজ্ঞ কৌশলবিদ ও করপোরেট ফাইন্যান্স কর্মী, সেবা প্ল্যাটফর্ম লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, চিফ অব স্টাফ ড. নাহিম মাহতাব বলেন, এমএলইএসের সঙ্গে তাদের একটি সুন্দর সম্পর্ক তৈরি হয়েছে এবং এ সম্পর্কের মাধ্যমে তারা ডিজিটাল বিশ্বে এমএলইএসের পাশে থাকার জন্য অঙ্গীকারবদ্ধ। খরচ কমানোর মাধ্যমে অটোমেশন গ্রহণ করে তারা তাদের ব্যবসায়কে ক্রমাগত রূপান্তরিত করে চলেছে এবং এভাবেই ধীরে ধীরে সাফল্য অর্জন করতে সক্ষম হচ্ছে।

অনুষ্ঠানটির মাধ্যমে অংশগ্রহণকারীরা এ নতুন সময়ে, নতুন পরিবর্তনের সঙ্গে কীভাবে খাপ খাইয়ে এবং নতুন এ ডিজিটাল প্রযুক্তি গ্রহণ করে নিজেদের ব্যবসাকে আরও সামনের দিকে নিয়ে যেতে পারবেন তার একটি স্বচ্ছ ধারণা লাভ করে। মনস্টারল্যাব এন্টারপ্রাইজ সলিউশনস সম্পর্কে আরও তথ্যের জন্য ভিজিট করুন: https://monstar-lab.com/mles অথবা যোগাযোগ করুন: +8801787138940 এ নম্বরে।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ