ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

মাস্টারকার্ড হোল্ডারদের ‘স্পেন্ড অ্যান্ড উইন’ ক্যাম্পেইন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুন ৬, ২০২৩
মাস্টারকার্ড হোল্ডারদের ‘স্পেন্ড অ্যান্ড উইন’ ক্যাম্পেইন

ঢাকা: মাস্টারকার্ড হোল্ডারদের জন্য আসন্ন ‘ক্রিকেট বিশ্বকাপ-২০২৩’ উদযাপনের মুহূর্তগুলো স্মরণীয় করে রাখতে আকর্ষণীয় ‘স্পেন্ড অ্যান্ড উইন’ ক্যাম্পেইন চালু করেছে।

‘ফ্রি হিট টু ক্রিকেট ওয়ার্ল্ড কাপ’ শীর্ষক এ ক্যাম্পেইন চলাকালে মাস্টারকার্ড হোল্ডার সর্বোচ্চ দুই ব্যবহারকারী ভারতে অনুষ্ঠেয় ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচ সরাসরি মাঠে বসে দেখার সুযোগ পাবেন।

এছাড়া পরবর্তী ১০ জন বিজয়ী এ বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলের ম্যাচগুলোও সরাসরি উপভোগ করতে পারবেন। অন্যান্য বিজয়ীদেরও দেওয়া হবে চমকপ্রদ সব পুরস্কার।

ঈদুল আজহা উপলক্ষে ক্রেতারা এখন কেনাকাটার প্রস্তুতি নিচ্ছে এবং মাস্টারকার্ড তাদের ডিজিটাল পেমেন্ট পদ্ধতি ব্যবহারে উৎসাহিত করছে, যাতে মাস্টারকার্ড হোল্ডাররা পুরস্কার জিতে নেওয়ার মাধ্যমে অসাধারণ শপিং অভিজ্ঞতা লাভ করতে পারেন।

‘ফ্রি হিট টু ক্রিকেট ওয়ার্ল্ড কাপ’ শিরোনামের এ ক্যাম্পেইন মঙ্গলবার (৬ জুন) থেকে শুরু হয়ে চলবে আগামী ৩১ জুলাই পর্যন্ত। এ ক্যাম্পেইন এর আওতায় মাস্টারকার্ড ব্র্যান্ডের ক্রেডিট, ডেবিট ও প্রিপেইড কার্ডহোল্ডাররা দেশের অভ্যন্তরে ও বিদেশে খুচরা কেনাকাটা বা লেনদেনে মনোমুগ্ধকর পুরস্কার জিতে নেওয়ার মাধ্যমে উৎসবের আনন্দে বাড়তি মাত্রা যোগ করতে পারবেন।

এ ক্যাম্পেইন চলাকালে যেসব মাস্টারকার্ড হোল্ডার এক হাজার টাকা বা ২৫ মার্কিন ডলার অথবা তার চেয়ে বেশি মূল্যের চারটি লেনদেন করবেন, তারা ক্রিকেট বিশ্বকাপ এর ফাইনাল ম্যাচের টিকিটসহ অন্যান্য বিশেষ পুরস্কার জেতার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

মাস্টারকার্ড হোল্ডাররা দেশের অভ্যন্তরে প্রতিটি পিওএস (পয়েন্ট অব সেলস) এবং ই-কমার্স গ্রোসারিতে খুচরা লেনদেনে তিন পয়েন্ট অর্জন করবেন; দেশের ভেতরে পিওএস এবং অন্যান্য রিটেইল আউটলেট ও ই-কমার্স সাইটে প্রতিটি খুচরা লেনদেনের বিপরীতে মিলবে দুই পয়েন্ট।

এছাড়া মাস্টারকার্ড হোল্ডাররা যেকোনো ডেবিট, ক্রেডিট বা প্রিপেইড কার্ড ব্যবহার করে বিদেশে ই-কমার্স খুচরা লেনদেনে দুই পয়েন্ট করে অর্জন করবেন এবং যেকোনো ডেবিট, ক্রেডিট বা প্রিপেইড কার্ড ব্যবহার করে বিদেশে পিওএসের মাধ্যমে খুচরা লেনদেনের জন্য পাবেন তিন পয়েন্ট করে। এছাড়া আসন্ন ঈদুল আজহায় ‘স্মার্ট বাংলাদেশ, স্মার্ট হাট’ কর্মসূচিকে আরও উৎসাহিত করতে মাস্টারকার্ড হোল্ডারদের দিচ্ছে মাস্টারকার্ডের ডেবিট, ক্রেডিট অথবা প্রিপেইড কার্ড ব্যবহারের মাধ্যমে কোরবানির পশু ক্রয়ে চার পয়েন্ট অর্জনের সুযোগ।

ক্যাম্পেইন শেষ হওয়ার পরে এতে অংশগ্রহণকারীদের পাওয়া পয়েন্টের ভিত্তিতে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই জন অংশগ্রহণকারী ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি সরাসরি মাঠে বসে দেখার সুযোগ পাবেন। এক্ষেত্রে তাদের থাকা–খাওয়া ও বিমানের টিকিটের ব্যবস্থা করবে মাস্টারকার্ড। পরবর্তী ১০ জন বিজয়ী বিশ্বকাপ আয়োজনে বাংলাদেশ দলের ম্যাচগুলো সরাসরি মাঠে গিয়ে উপভোগ করতে পারবেন। অন্যান্য বিজয়ীদের ইলেকট্রনিক গ্যাজেট, লাইফস্টাইল প্রোডাক্টসহ বিভিন্ন পুরস্কার দেওয়া হবে।

 এ প্রসঙ্গে মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, মাস্টারকার্ড হোল্ডারদের বিভিন্ন সেবার মাধ্যমে ‘প্রাইসলেস এক্সপেরিয়েন্স’ দেওয়ার চেষ্টা করে যাচ্ছে। এ ক্যাম্পেইনের মাধ্যমে মাস্টারকার্ড হোল্ডাররা ঈদের উৎসবমুখর আয়োজনে নিরাপদ ও নির্বিঘ্ন কেনাকাটার অভিজ্ঞতা প্রাপ্তির পাশাপাশি প্রতিটি লেনদেনেই তাদের জন্য আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ রয়েছে।

এবারের ক্রিকেট বিশ্বকাপ কাছাকাছি সময়ে অনুষ্ঠিত হওয়ায়- এ ক্যাম্পেইন ক্রিকেট বিশ্বকাপ ২০২৩- এর সময়ে ক্রিকেটপ্রেমীদের বাংলাদেশ দলকে নিয়ে মেতে উঠার উপলক্ষ্য তৈরি করবে।

দেশে ১৮টি ব্যাংক পার্টনার এর ইস্যু করা সব মাস্টারকার্ড ব্যবহারকারী এ ক্যাম্পেইনের আওতায় থাকবেন, অর্থাৎ পুরস্কার জেতার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। ব্যাংকগুলো হচ্ছে- এবি ব্যাংক, আল–আরাফাহ; ইসলামী ব্যাংক লিমিটেড (এআইবিএল), ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল), ঢাকা ব্যাংক লিমিটেড, ডাচ–বাংলা ব্যাংক, ইসলামী ব্যাংক লিমিটেড, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, প্রাইম ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, পূবালী ব্যাংক, দ্য সিটি ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও লংকাবাংলা ফাইন্যান্স।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।