ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

উপকূল থেকে উপকূল

লালমোহনে প্রান্তীক জেলেদের মধ্যে মাছের পোনা বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
লালমোহনে প্রান্তীক জেলেদের মধ্যে মাছের পোনা বিতরণ লালমোহনে প্রান্তীক জেলেদের মধ্যে মাছের পোনা বিতরণ

ভোলা: ভোলার লালমোহন উপজেলার প্রান্তিক জেলেদের মধ্যে ৩৫ হাজার মাছের পোনা বিতরণ করা হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) উপজেলার চরকচ্চপিয়া ও ধলিগৌরনগর গ্রামে এ পোনা বিতরণ করা হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের বাস্তবায়নে মৎস্য অধিদপ্তর ও ওয়ার্ল্ড ফিশ বাংলাদেশের সহযোগিতায় ইউএসএইড এর অর্থায়নে ইকোফিশ প্রকল্পের মাধ্যমে জেলেদের কর্মসংস্থানের লক্ষ্যে এসব পোনা বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বদরপুর ইউপি চেয়ারম্যান মো. ফরিদুল হক তালুকদার।

অন্যদের মধ্যে ইউপি সদস্য মো. জামাল, ইকোফিশ প্রকল্প, কোস্ট ম্যানেজার (টেকনিক্যাল) মো. সামিরুজ্জামান।  

সভাপতিত্ব করেণ ইলিশ সংরক্ষণ দল সভাপতি আবদুর রব মাঝি। সার্বিক ব্যাবস্থপনা ও সহযোগিতায় ছিলেন ফিল্ড অফিসার মো. মাসুম বিল্লহ, মো. সবুজ, মো. আবুল বাশার ও শাহ্ আলম।

উল্লেখ্য, ইকোফিশ প্রকল্প দ্বীপজেলা ভোলার ইলিশ সংরক্ষণের উদ্দেশে গত দুই বছর ধরে মৎস্যজীবীদের নিয়ে সচেতনতা সভা, নদীর পরিবেশ ও জীববৈচিত্র্যতা এবং বিকল্প কর্মসংস্থান সহায়ক প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ, মৎস্য অবতরণ কেন্দ্রগুলোতে মৎস্যজীবীদের নিয়ে মত বিনিময় সভা ও সচেতনতা মূলক ভিডিও চিত্র প্রদর্শন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।