ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

কাজিপুরে ৪১ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, ধসে গেছে ২ সেতু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জুন ২৩, ২০২২
কাজিপুরে ৪১ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, ধসে গেছে ২ সেতু

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুরের বন্যার পানি প্রবেশ করায় যমুনা বিধৌত চরাঞ্চলে ৪১টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে এ উপজেলার নিম্নাঞ্চলের ৬টি ইউনিয়নের ২ হাজারেরও বেশি পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।

এদিকে পানির তীব্র স্রোতে উপজেলার দুটি সেতু ধসে গেছে, তলিয়ে গেছে তিন কিলোমিটার আরসিসি রাস্তা।  

স্থানীরা জানায়, উপজেলার যমুনার চরাঞ্চলে নাটুয়ারপাড়া, তেকানি, খাস রাজবাড়ি, নিশ্চিন্তপুর, চরগিরিশ ও মনসুরনগর ইউনিয়নে যমুনার পানি প্রবেশ করে কিছু কিছু স্থানে ভাঙন দেখা দিয়েছে। ভেটুয়া থেকে ডিগ্রি দোরতা পর্যন্ত তিন কিলোমিটার এলাকাজুড়ে নদী ভাঙনের পাশাপাশি তলিয়ে গেছে তেকানি-রুপসা আরসিসি সড়কের তিন কিলোমিটার।  

উপজেলা প্রকৌশলী জাকির হোসেন জানান, পানির তীব্র স্রোতে মুজিব কেল্লার দক্ষিণে ও কিনারবেড় মাদ্রাসা সংলগ্ন দুটি সেতু ধসে গেছে। যে কোনো সময় রাস্তাটিও ধসে যেতে পারে।  

এদিকে বানের পানিতে তলিয়ে যাওয়ায় উপজেলার ৪১টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাবিবুর রহমান জানান।  

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী জানান, বন্যার্তদের জন্য বরাদ্দ এসেছে। ইতোমধ্যে সেগুলো বিতরণও শুরু হয়েছে সার্বিক বন্যা পরিস্থিতির উপর আমরা সার্বক্ষণিক নজর রাখছি।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa