ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

খাগড়াছড়িতে হঠাৎ কালবৈশাখীর তাণ্ডব 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
খাগড়াছড়িতে হঠাৎ কালবৈশাখীর তাণ্ডব  সড়কের ওপর গাছ পড়ে আছে।

খাগড়াছড়ি: হঠাৎ কালবৈশাখীর তাণ্ডবে খাগড়াছড়িতে ঘরবাড়ি ও গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বুধবার (২০ এপ্রিল) সকাল ৯টার দিকে হঠাৎ ঝড়ো বাতাসে গাছপালা ভেঙে যায় ও বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে এ সময় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

কালবৈশাখীর হঠাৎ ঝড়ে গুইমারা বাজার এলাকায় গাছ ভেঙে গিয়ে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে সড়ক ও জনপথ বিভাগ গাছপালা সরিয়ে সাড়ে ১০টার দিকে যান চলাচল স্বাভাবিক করে।

এছাড়াও ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল খাগড়াছড়ি সদরসহ বিভিন্ন উপজেলায়। কালবৈশাখীর ঝড়ো হাওয়ায় আম, লিচুসহ মৌসুমি ফল বাগানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গুইমারার বড়পিলাক এলাকার ফল বাগানী সাইফুল বলেন, আম বাগানে এখন ফলনে ভরপুর। আগামী মাসে আম বাজারজাত করার প্রস্তুতি ছিল। হঠাৎ ঝড়ো হাওয়ায় বাগান লণ্ডভণ্ড হয়ে গেছে। কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে গুইমারায়। বাড়ি ঘরে গাছপালা পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, কালবৈশাখী ঝড়ে চট্টগ্রাম খাগড়াছড়ি সড়কের গুইমারা বাজারে গাছ পড়ে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। সওজ বিভাগ গাছ সড়ক থেকে অপসারণ করে যান চলাচল স্বাভাবিক করে।

খাগড়াছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকার জানান, ঝড়ো হাওয়ায় বেশ কিছু এলাকায় বৈদ্যুতিক খুঁটি ও লাইনের ক্ষতিগ্রস্ত হয়েছে।

দ্রুত সময়ের মধ্যে তা সমাধান করে ধাপে ধাপে সংযোগ চালু করা হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।