ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

ঈশ্বরদীতে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
ঈশ্বরদীতে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি 

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলায় এই মৌসুমে তাপমাত্রা ক্রমশই বেড়ে চলেছে। চলতি মৌসুমে ঈশ্বরদীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

 ঈশ্বরদী উপজেলায় সারাদিন মৃদু  তাপমাত্রা বিরাজ করছে।  

শুক্রবার (১৮ মার্চ) বিকেল ৩টায় তাপমাত্রার রেকর্ড পরিমাপ করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৭ মার্চ) তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সারাদিনে সুর্যের আলোর প্রচণ্ড তাপে কর্মজীবী মানুষের দুর্ভোগ বেড়েছে।  

ঈশ্বরদী আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করে জানান, আজ শুক্রবার (১৮ মার্চ) পাবনার ঈশ্বরদী উপজেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে, যা এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা। বৃহস্পতিবার (১৭ মার্চ) ঈশ্বরদীতে তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

পর্যবেক্ষক নাজমুল হক আরও জানান, এই মৌসুমে ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস মৃদু তাপমাত্রা, ৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস মাঝারি এবং ৪০ থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াস হলো তীব্র তাপমাত্রা। দিনে তাপমাত্রা ধীরে ধীরে কিছুটা বাড়বে। তবে রাতের তাপমাত্রা কিছুটা কমবে।  

এদিকে ঈশ্বরদী কৃষি কর্মকর্তা, কৃষিবিদ মিতা সরকার বাংলানিউজকে জানান, চলতি মৌসুমে ঈশ্বরদীতে এখন গাছে গাছে আম, কাঁঠাল আর লিচুর মুকুল থেকে ফলের গুটি আসতে শুরু করেছে। তবে তাপমাত্রা বাড়ার কারণে চলতি মৌসুমে ফল গাছের কোনো ক্ষতির সম্ভাবনা নাই।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa