ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

চৈত্রের শুরুতেই তাপপ্রবাহ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
চৈত্রের শুরুতেই তাপপ্রবাহ

ঢাকা: চৈত্র মাসের শুরু হয়েছে তাপপ্রবাহ দিয়ে। তাপমাত্রার বর্তমান ধারা অব্যাহত থাকলে হয়তো এপ্রিলে শুরু হতে পারে জমিতে পানির হাহাকার।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, মঙ্গলবার (১৫ মার্চ) ফেনী, সীতাকুণ্ড ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ শুরু হয়েছে। এটি অব্যাহত থাকতে পারে। বুধবার (৫ মার্চ) আবহাওয়ার সামান্য পরিবর্তন হলেও বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই।

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে। ফলে বুধবার সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া আপাতত বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে, ৩৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে, ১৬ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa