ঢাকা, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

দিনাজপুরে বেড়েছে শীতের তীব্রতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
দিনাজপুরে বেড়েছে শীতের তীব্রতা কুয়াশাচ্ছন্ন সকাল। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: শীতকাল শুরু হতে আরও বাকি তিন দিন। উত্তরের জেলা দিনাজপুরে বাড়তে শুরু করেছে শীতের তীব্রতা।

এছাড়া যেকোন সময় মৃদু শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে জানিয়েছে দিনাজপুর আবহাওয়া অফিস।

রোববার (১২ ডিসেম্বর) সকালে দিনাজপুরে এই মৌসুমের সর্বনিম্ন ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।  এদিকে তাপমাত্রা কমে যাওয়ার পাশাপাশি বাতাসের আদ্রতাও বেড়েছে বলে জানিয়েছে দিনাজপুর আবহাওয়া অফিস।  আবহাওয়া অফিসের তথ্য মতে, রোববার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা শনিবার (১১ ডিসেম্বর) ছিল ১৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। তার আগে শুক্রবার ছিল ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এ বিষয়ে দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন বাংলানিউজকে জানান, দিনাজপুরে তাপমাত্রা কমতে শুরু করেছে। আর বাতাসের আদ্রতাও বেড়েছে। ফলে গত কয়েকদিনের তুলনায় একটু বেশি শীত অনুভূত হচ্ছে। তাপমাত্রা ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। তাপমাত্রা ১০ ডিগ্রি নেমে এলেই মৃদু শৈতপ্রবাহ ধরা হয়। সে হসেবে মৃদু শৈতপ্রবাহের খুব কাছাকাছি অবস্থান করছে দিনাজপুর জেলা। যেকোন সময় মৃদু শৈত প্রবাহ শুরু হতে পারে।

এদিকে রোববার দেশের সর্বনিম্ন ৯ দশমিক ৯ ডিগ্রি তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa