ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

২ দিনের বৃষ্টিতে খুলনার অধিকাংশ রাস্তায় পানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
২ দিনের বৃষ্টিতে খুলনার অধিকাংশ রাস্তায় পানি

খুলনা: কার্তিকে যেন আষাঢ়-শ্রাবণ মাস নেমে এসেছে। বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের প্রভাবে খুলনায় দু’দিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

টানা বৃষ্টিতে খুলনার অধিকাংশ সড়ক ও নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে। দীর্ঘক্ষণ ধরে বৃষ্টি হওয়ায় সড়কের নিচু অঞ্চলের বাড়িঘরেও পানি উঠে গেছে।  বিশেষ করে বৃষ্টির কারণে নগরের শান্তিধাম মোড়, রয়্যাল মোড়, শামসুর রহমান সড়ক, বাইতিপাড়া, মির্জাপুর রোড, শিপইয়ার্ড সড়ক, মুজগুন্নী মহাসড়ক, চানমারী, বাস্তুহারা কলোনি, মহিরবাড়ী খালপাড়, সোনাডাঙ্গা এলাকার বিভিন্ন সড়ক পানিতে তলিয়ে গেছে। সড়কে মানুষের তুলনায় স্বল্পসংখ্যক যানবাহন থাকায় অনেকেই বৃষ্টিতে ভিজেই অফিসে গেছেন।  

সোনাডাঙ্গার খাঁ বাড়ির এলাকার বাসিন্দা নাসির উদ্দিন শান্ত বাংলানিউজকে বলেন, বৃষ্টিতে আমার মতো অফিসগামী মানুষ ভোগান্তিতে পড়েছেন। বৃষ্টিতে পুরো শরীর ভিজে গেছে। বৃষ্টির যে গতি তাতে ছাতা দিয়েও রেহাই পাওয়া যাচ্ছে না।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বাংলানিউজকে বলেন, পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের কারণে খুলনাঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে।

খুলনায় সোমবার (১৮ নভেম্বর) ভোর ৬টা থেকে মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত ১২০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টিপাত আরও দুই একদিন থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ আমিরুল আজাদ।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa