ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সিরাজগঞ্জে যমুনার পানি বাড়ছেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
সিরাজগঞ্জে যমুনার পানি বাড়ছেই ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ ও কাজিপুরে বেড়েই চলেছে যমুনা নদীর পানি। গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ পয়েন্টে পানি আরও ৩৭ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ১০১ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

 

অন্যদিকে, কাজিপুর পয়েন্টে ৩৩ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ১৬২ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে যমুনার পানি।  

মঙ্গলবার (১৭ আগস্ট) সকালে সিরাজগঞ্জ হার্ডপয়েন্ট এলাকায় যমুনার পানি ১২ দশমিক ৩৪ সেন্টিমিটার ও কাজিপুর পয়েন্টে ১৩ দশমিক ৬৪ সেন্টিমিটার রেকর্ড করা হয়েছে।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিরাজগঞ্জ কার্যালয় সূত্র জানায়, গত ০৪ আগস্ট থেকে যমুনার পানি বাড়তে শুরু করে। কমতে শুরু করে ০৮ আগস্ট। গত পাঁচদিন ধরে পানি কখনো স্থিতিশীল আবার কখনো কমেছে। ১৩ আগস্ট ফের বাড়তে শুরু করে পানি। আর ১৪ আগস্ট থেকে দ্রুত বাড়তে থাকে যমুনার পানি। গত দু’দিনেই সিরাজগঞ্জ পয়েন্টে ৮৪ সেন্টিমিটার ও কাজিপুর পয়েন্টে ৬১ সেন্টিমিটার বেড়েছে পানি।  

পাউবো সিরাজগঞ্জের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, যমুনায় পানি বাড়া অব্যাহত রয়েছে। বন্যা পূর্বাভাস সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে— আরও দু’একদিন বাড়তে পারে পানি। তবে এ সময়ের মধ্যে বিপৎসীমা ছুঁই ছুঁই হওয়ার সম্ভাবনা থাকলেও বন্যার আশঙ্কা নেই।  

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।