ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

রোদের দেখা মিললো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
রোদের দেখা মিললো ছবি: ডিএইচ বাদল

ঢাকা: কনকনে শীতের সঙ্গে গত কয়েকদিন ঘন কুয়াশা আর মেঘের আড়ালে লুকিয়ে ছিল সূর্য। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সূর্যের দেখা মেলেনি।

রোববার (১৩ ডিসেম্বর) সকাল থেকে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে রোদের দেখা মিলেছে। মেঘলা আকাশে চলছে আলো ছায়ার খেলা। মেঘ-সূর্যের লুকোচুরির মধ্যে গত কয়েকদিনে প্রথম রোদের কিছুটা উষ্ণতা অনুভব করতে পারছেন নগরবাসী।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকাসমূহের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে এবং আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

সকাল ৬টায় ঢাকার তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। রোববার (১৩ ডিসেম্বর) ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৮ হতে পারে।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় উত্তর-পশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় ০৫-১০ কি.মি. বেগে বাতাস প্রবাহিত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সারা দেশে রোববার (১৩ ডিসেম্বর) সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিনদিন আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন হবে না।

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে এবং এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
এমইউএম/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।