ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

সারাদিনই কুয়াশার চাদরে ঢাকা ছিল সিরাজগঞ্জ  

স্বপন চন্দ্র দাস, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
সারাদিনই কুয়াশার চাদরে ঢাকা ছিল সিরাজগঞ্জ


 

সিরাজগঞ্জ: সারাদিনই কুয়াশার চাদরে ঢাকা ছিল সিরাজগঞ্জের জনপদ। শীতের তেমন তীব্রতা না থাকলেও সূর্যের আলোর না দেখা মেলেনি।

 

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল থেকে দিনভর সিরাজগঞ্জের কোথাও সূর্যের আলো দেখা যায়নি। কখনো তীব্র আবার কখনো মৃদ কুয়াশায় আচ্ছন্ন ছিল পুরো সিরাজগঞ্জ শহর। তবে শৈত প্রবাহ না থাকায় শীতের প্রকোপ ছিল না।

শহরের কাপড় ব্যবসায়ী আব্দুস সালাম বলেন, সোমবার সকালে ও বিকেলে কুয়াশা ছিল। কিন্তু আজ সকাল থেকে কুয়াশায় আচ্ছন্ন রয়েছে পুরো শহর। ফলে দোকানে ক্রেতাদের তেমন আনাগোনা নেই।  

ফুটপাতের শীতের কাপড় ব্যবসায়ী আলম বলেন, সকালে কুয়াশার কারণে দোকান খুলতে বেশ খানিকটা দেরি হয়েছে। তবে দোকান খোলার সঙ্গে সঙ্গে শীতের কাপড় ক্রেতাদের ভিড় শুরু হয়।   

তাড়াশ কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, গত দু’দিন ধরে সর্বনিম্ন তাপমাত্র রেকর্ড করা হচ্ছে ১৮ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ ২৩ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা এখনো তেমনটা কমেনি। তবে আবহাওয়ায় উচ্চ চাপ বলয়ের কারণে কুয়াশা বেড়েছে।  

এদিকে ঘন কুয়াশার কারণে ভোর থেকেই বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে ধীরগতিতে যানবাহন চলাচল করেছে। এতে সেতুর পশ্চিমপাড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছিল বলে স্থানীয় সূত্রে জানা গেছে।  

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa