ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

কুড়িগ্রামে শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
কুড়িগ্রামে শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত

কু‌ড়িগ্রাম: কুড়িগ্রামে তীব্র শৈত্যপ্রবাহ বিরাজ করায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ঘন কুয়াশার সঙ্গে হিমেল হাওয়া আর কনকনে ঠাণ্ডায় জবুথবু অবস্থা সাধারণ মানুষের।

‌রোববার (১২ জানুয়ারি) সকালে কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

গরম কাপড়ের অভাবে দুর্ভোগ বেড়েছে চার শতাধিক চরাঞ্চলে বসবাসকারী মানুষের।

এমন অবস্থায় তীব্র শীতের দাপটে চরম বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষগু‌লো। অনেকে তীব্র শীত উপেক্ষা করে জীবিকার তাগিদে কাজে বের হলেও কনকণে ঠাণ্ডায় কা‌হিল হ‌য়ে পড়ছেন।

এদিকে, দীর্ঘ সময় ধরে তাপমাত্রা নিম্নগামী থাকায় বীজতলা নষ্ট হওয়ার উপক্রম হওয়ায় বোরো আবাদ ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা।

.কু‌ড়িগ্রাম সদরের কাঁঠালবাড়ী ইউনিয়নের কৃষক আব্দুল হক বাংলা‌নিউজকে জানান, বেশ কিছু‌দিন ধরে তীব্র শীতে বোরো বীজতলা বিবর্ণ হয়ে নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।

রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র রায় বাংলা‌নিউজকে বলেন, রোববার সকালে সারাদেশের মধ্যে সর্ব‌নিম্ন তাপমাত্রা রাজারহাটে রেকর্ড করা হয়েছে ৯ দশ‌মিক ৫ ডিগ্রি সেল‌সিয়াস। তাপমাত্রা আরও কমতে পারে বলে জানান তি‌নি।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
এফইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।