ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

‘ওয়াটার বাংলাদেশ ইন্টা. এক্সপো’ শুরু ২৬ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
‘ওয়াটার বাংলাদেশ ইন্টা. এক্সপো’ শুরু ২৬ অক্টোবর

ঢাকা: রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) প্রথমবারের মতো তিন দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৭’।

সোমবার (২৩ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় আয়োজক কমিটি। আন্তর্জাতিক এ এক্সপোর আয়োজন করছে পানিসম্পদ মন্ত্রণালয় এবং সেমস্ গ্লোবাল।

 

সংবাদ সম্মেলনে সেমস্ গ্লোবালের ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন ইসলাম জানান, আগামী ২৬-২৮ অক্টোবর তিনদিন প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত চলবে এ প্রদর্শনী। এছাড়া বাংলাদেশসহ বিশ্বের আটটি দেশের ৩৫টি কোম্পানি অংশগ্রহণ করবে এতে। যেখানে কোম্পানিগুলো পানির সঠিক ব্যবহারের বিষয় তুলে ধরবে সেমিনারে।  

তিনি আরও জানান, প্রদর্শনীর মাধ্যমে ভোক্তা ও উদ্যোক্তাদের মধ্যে একটি প্লাটফর্ম তৈরি হবে। এতে উদ্যোক্তারা নতুন নতুন প্রযুক্তি ও সেবার সঙ্গে পরিচিত হতে পারবেন।  

পাশাপাশি আমাদেরকে পানির সঠিক ব্যবহার করতে হবে। ভবিষ্যতে তেলের চেয়ে পানির মূল্য বেশি হয়ে দাঁড়াবে বলেও মন্তব্য করেন তিনি।  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সেমস্ গ্লোবাল বাংলাদেশের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, এক্সপো প্রজেক্টের অথরিটি টিম জাহিদ হোসাইন, সিইজিআইএস’র পরিচালক এটিএম শামসুল আলম, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইউসুফ প্রমুখ।  
 
বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, অক্টোবর ২৩,২০১৭
এসজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।